× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানকে রেকর্ড ব্যবধানে হারাল ভারত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪৬ পিএম

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৭ এএম

পাকিস্তানকে রেকর্ড ব্যবধানে হারাল ভারত

বৃষ্টি বাধায় নির্ধারিত দিনে শেষ হয়নি ভারত-পাকিস্তান লড়াই। ফলে খেলা গড়ায় রিজার্ভ ডেতে। গতকাল রিজার্ভ ডেতেও ছিল বৃষ্টির বাধা। সেই বাধা পেরিয়ে যখন ম্যাচ মাঠে গড়াল, তখন থেকে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে দাপট শুধু ভারতের। রান পাহাড়ের পর বল হাতেও দুর্দান্ত ছিল ভারত। এতে পাকিস্তানকে রেকর্ড ২২৩ রানের বড় ব্যবধানে হারান রোহিত শর্মা ও বিরাট কোহলিরা।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লোকেশ রাহুল-বিরাট কোহলি ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি বোলারদের ওপর তাণ্ডব চালান। তৃতীয় উইকেটে তাদের দুজনের ২৩৩ রানের জুটিতে ভারতের সংগ্রহ দাঁড়ায় রেকর্ড ২ উইকেটে ৩৫৬। তৃতীয় উইকেটে গড়া তাদের ওই জুটি ছিল এশিয়া কাপে যেকোনো উইকেট জুটিতে সেরা।

তাদের জুটিতে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৫৬।  ভারত-পাকিস্তানের ওয়ানডে লড়াইয়ে যৌথভাবে এটাই সর্বোচ্চ সংগ্রহ। ভারতকে বড় সংগ্রহের ভিত এনে দেওয়া কোহলি অপরাজিত থাকেন ৯৪ বলে ১২২ আর রাহুল অপরাজিত ছিলেন ১০৬ বলে ১১১ রান করে।

৩৫৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। ভারতীয় স্পিনার কুলদীপ যাদবের বোলিং তোপে পড়ে তারা। ২৫ রানে কুলদীপ নেন ৫ উইকেট। তার বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তান স্কোর বোর্ডে তুলতে পারে মোটে ১২৮ রান। পাকিস্তান একাদশে থাকা হারিস রউফ ও নাসিম শাহ ইনজুরির কারণে ব্যাটিংয়ে নামতে পারেননি। ফলে ২ উইকেট না হারিয়েই অলআউট হয় পাকিস্তান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা