× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে শীর্ষে নেইমার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৭ পিএম

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৯ পিএম

কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে শীর্ষে নেইমার

বিশ্বকাপেই পেলেকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা ছিল। ব্রাজিল বিদায় নিলে নেইমারের রেকর্ডে ছেদ পড়ে। কাতার বিশ্বকাপের পর আরও কয়েকটি ম্যাচ খেলেছিল সেলেসাওরা। চোটে ভোগা নেইমার ছিলেন না, কিংবদন্তির রেকর্ডও একান্ত নিজের করা হয়নি। বলিভিয়ার বিপক্ষে দীর্ঘদিন পর দলে ফেরা নেইমার আর সময় নেননি। এতদিন ভাগাভাগি করে বসা জায়গাটি এখন একান্ত তার।

২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বে নেইমার প্রত্যাবর্তন করেছেন নিজের স্টাইলে। পেনাল্টি থেকে গোল করতে না পারলেও জোড়া গোলে রাত রাঙিয়েছেন। ব্রাজিল জাতীয় দলের ইতিহাসে এখন সর্বোচ্চ গোলদাতার নাম নেইমার। ভেঙেছেন ৫২ বছর আগে গড়া পেলের রেকর্ড।


বলিভিয়ার বিপক্ষে ৬১ ও  যোগ করা সময়ের শেষদিকে গোল করেন নেইমার। ব্রাজিল জার্সিতে ৭৭টি গোল করেছেন পেলে। কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমার সেটি ছুঁয়ে ফেললেও ছাড়িয়ে যেতে অপেক্ষা ছিল দীর্ঘ।

ব্রাজিলের জার্সিতে ৯২ ম্যাচ খেলে ৭৭ গোল করেছিলেন পেলে। প্রয়াত কিংবদন্তির রেকর্ড ভাঙতে অবশ্য নেইমারকে খেলতে হয়েছে ১২৫ ম্যাচ, গোল এখন ৭৯টি। তালিকার তিনে থাকা রোনালদো নাজারিও ৯৯ ম্যাচে করেছেন ৬২ গোল। আন্তর্জাতিক ফুটবলে জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০০ ম্যাচে ১২৩ গোল করেছেন এই ফরোয়ার্ড।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা