× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইসিসির মাসসেরা তালিকায় বাবর-শাদাব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৭ পিএম

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪২ পিএম

আইসিসির মাসসেরা তালিকায় বাবর-শাদাব

আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন বাবর আজম, শাদাব খান ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। দুইবারের আইসিসি মাসসেরা ক্রিকেটার বাবর তৃতীয়বারের মতো পেলেন এই মনোনয়ন। এশিয়া কাপ শুরুর আগে শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান।

আরও পড়ুন : ফুটবলকে বিদায় বলছেন ডি মারিয়া

ওই সিরিজে দুই হাফ সেঞ্চুরি এসেছিল বাবরের ব্যাটে। তার ব্যাটে ভর করে আফগানদের বেশ সহজেই ধবলধোলাই করেছিল পাকিস্তান। এর স্বীকৃতিস্বরূপ আইসিসির মাসসেরা পুরস্কারের মনোনয়ন পেলেন বাবর। এ ছাড়া এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে করেন দারুণ এক সেঞ্চুরি।

বাবরের পাশাপাশি মাসসেরার এই তালিকায় আছেন তার দলের সতীর্থ শাদাব খান। আফগানদের বিপক্ষে শাদাব ব্যাটে-বলে ছিলেন সমান উজ্জ্বল। দলটির বিপক্ষে দুই ম্যাচে ঝোড়ো ইনিংস খেলেছিলেন।

বল হাতেও আফগানদের আটকে রাখতে ছিল তার বড় ভূমিকা। এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালকে ১০৪ রানে অলআউট করার ম্যাচে ২৭ রানে নেন ৪ উইকেট। তার স্বীকৃতি পেলেন আইসিসির মাসসেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়ে।

দুই পাকিস্তানি ক্রিকেটারের পাশাপাশি আইসিসি মাসসেরার লড়াইয়ে আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। ছয় বছর পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল তার।

ছেলেদের পাশাপাশি নারী ক্রিকেটেও দেওয়া হয় মাসসেরা ক্রিকেটারের খেতাব। নারী ক্রিকেটে এই মনোনয়ন পাওয়া তিন ক্রিকেটার হলেন মালেয়শিয়ার আইনা হামিজা হাশিম, আয়ারল্যান্ডের আরলেন কেলি ও নেদারল্যান্ডসের আইরিস উইলিং।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা