× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রুবিয়ালেসের চুমুকাণ্ডকে ‘কলঙ্কিত’ বলছেন মোরাতারা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৭ পিএম

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫০ পিএম

রুবিয়ালেসের চুমুকাণ্ডকে ‘কলঙ্কিত’ বলছেন মোরাতারা

স্পেন বিশ্বকাপ জিতেছে মাস হতে চলল, তা-ও চুমুকাণ্ডের আলোচনা থামছে না। আনকোরা লা রোজাদের ইতিহাস গড়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে জেনি হারমাসোর ঠোঁটে চুমু খেয়ে বসেন লুইস রুবিয়ালেস। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির এমন কাণ্ড নিয়ে এবার কথা বলেছেন আলভারো মোরাতা-রদ্রিরা। স্পেনের পুরুষ দল আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, চুমুর বিষয়টি অগ্রহণযোগ্য।

দলের পক্ষে বিবৃতি পড়ে শোনান অধিনায়ক মোরাতা। তার সঙ্গে উপস্থিত ছিলেন সিজার আসপিলিকুয়েতা, রদ্রি ও মার্কো আসেনসিও। বিবৃতিতে বলা হয়, প্রথমত স্পেন জাতীয় দলের বিশ্বকাপ জয়ের জন্য আমরা তাদের অভিনন্দন জানাতে চাই। তাদের নিয়ে গর্বিত।

চুমুর ঘটনায় রুবিয়ালেসকে তিরস্কার করে বলেছেন, বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চে যে ঘটনাটি ঘটেছে, তার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। ঘটনাটি স্পেনের সামগ্রিক ফুটবলকে কলঙ্কিত করেছে। আমরা সেসব খেলোয়াড়ের প্রতি সংহতি প্রকাশ করছি। এমনকি রুবিয়ালেসের অগ্রহণযোগ্য আচরণকে প্রত্যাখ্যান করছি। তিনি যে প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করছেন, তার মান রাখতে ব্যর্থ হয়েছেন।

জেনি হারমাসো বিচার চাইলে ঘটনায় নেয় নতুন মোড়— স্পেন ফুটবল টুইটার

চুমুকাণ্ডের পর রুবিয়ালেসের দিকে ধেয়ে আসছে একের পর এক সমালোচনার তীর। তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছেন ভুক্তভোগী ফুটবলার হারমাসো। একই পদক্ষেপ নিচ্ছেন নারী ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন। নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে ফিফা। চুমুকাণ্ডের পর অন্তত ৮০ জন নারী ফুটবলার তার পদত্যাগের দাবি তুলেছেন। 

২০ আগস্ট মেয়েদের ট্রফি উদযাপনের আগের সেই চুমুকাণ্ডে সমালোচনাকারীদের প্রথমে ‘ইডিয়ট’ বলেও মন্তব্য করেন রুবিয়ালেস। সেবার বলেছিলেন, ‘এটাকে ইতিবাচক ভাবুন।’ পরে অবশ্য ক্ষমাও চান। তবে রুবিয়ালেসের স্রেফ ক্ষমা যথেষ্ট মনে করছেন না অনেকে। ঘটনার নতুন মোড় নিয়েছে ২৩ আগস্ট বুধবার, হারমাসো বিচার চাইলে। পরিস্থিতি এমন যে পদত্যাগ করতে বাধ্য হতে পারেন রুবিয়ালেস। কিন্তু স্পেন ফুটবলের সভাপতি অনড়, পদত্যাগ করবেন না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা