× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্ব অ্যাথলেটিকস

হিটে প্রথম দেশের দ্রুততম মানব ইমরানুর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩ ২০:০৪ পিএম

আপডেট : ১৯ আগস্ট ২০২৩ ২০:১০ পিএম

হিটে প্রথম দেশের দ্রুততম মানব ইমরানুর

সবাই তাকিয়ে ছিলেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের দিকে। তবে হতাশ করেননি তিনি।  বিশ্ব অ্যাথলেটিকসে নিজের শুরুটা রাঙালেন দাপুটে পারফরম্যান্সে। হাঙ্গেরীর বুদাপেস্টে আজ ১০০ মিটার স্প্রিন্টের বাছাইপর্বে ১০.৫০ সেকেন্ড সময় নিয়ে তিনি প্রথম হয়েছেন। 

প্রাথমিক পর্বে আজ (গতকাল) তিনি দৌড়েছেন তিন নম্বর হিটে। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তুর্কমেনিস্তান, মার্শাল আইল্যান্ড, ফ্রেঞ্চ পলিনেশিয়া, মোজাম্বিক, টোঙ্গা, হন্ডুরাস ও আফগানিস্তানের অ্যাথলেটরা। পরের রাউন্ডে যেতে হলে তাকে শীর্ষ দুইয়ে থাকতেই হতো। 

ইমরানুর দুই নয়, হিট শেষ করেছেন শীর্ষ অ্যাথলেট হয়েই। তার সঙ্গে বাকিদের ব্যবধান ছিল বিস্তর। এতটাই যে, ধারাভাষ্যকার রীতিমতো বলেই ফেললেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম’। তাতে তিনি প্রশংসাও কুড়িয়েছেন বেশ।  

বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ইমরানুরের বাছাইপর্ব উতরে যাওয়া অবশ্য নতুন কিছু নয়। গেল বছর যুক্তরাষ্ট্রের অরিগনে অনুষ্ঠিত আসরে ১০০ মিটার স্প্রিন্টের হিট উতরে গিয়েছিলেন তিনি ১০.৪৭ সেকেন্ড টাইমিং নিয়ে। যা তার ব্যক্তিগত সেরা তো বটেই, জাতীয় রেকর্ডও ছিল তখন। 

ইমরানুর বাংলাদেশকে চলতি বছরই সুখবর এনে দিয়েছিলেন। কাজাখস্তানে অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬০ মিটারে বাংলাদেশকে এনে দিয়েছিলেন স্বর্ণপদক। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা