× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছক্কার সেঞ্চুরিতে ভারতের দ্রুততম যাদব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩ ১৫:৩৫ পিএম

আপডেট : ০৯ আগস্ট ২০২৩ ১৬:১২ পিএম

ছক্কার সেঞ্চুরিতে ভারতের দ্রুততম যাদব

তিনটি ছক্কা দূরে ছিলেন সূর্যকুমার যাদব, সময় নিলেন না খুব বেশি। কিছুদিন নিজের স্বভাবজাত ক্রিকেট খেলতে না পারা হার্ডহিটার ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে উঠলেন জ্বলে, দলকে জিতিয়ে রাখলেন সিরিজে, নিজেকে বসালেন শত ছক্কা হাঁকানো দ্রুততম ভারতীয় ব্যাটারের আসনে। 

বর্তমান সময়ের ‘৩৬০ ডিগ্রি’ ব্যাটার খ্যাত সূর্য আন্তর্জাতিক ক্রিকেটে হাঁকিয়েছেন ছক্কার সেঞ্চুরি। ভারতের হয়ে যে কীর্তি আছে কেবল দুজনের। তাদের চেয়ে অনেক কম ইনিংসেই এই মাইলফলকে পৌঁছে গেলেন দ্য স্কাই। 

ভারতের জার্সিতে ১০০ ছক্কা ছুঁতে ৮৪ ইনিংস লেগেছিল রোহিত শর্মার, ৯৬ ইনিংসে মাইলফলক ছুঁয়েছিলেন বিরাট কোহলির। সূর্যকুমারের লেগেছে স্রেফ ৪৯ ইনিংস। গায়নায় গতকাল ৯৭ ছক্কা নিয়ে শুরু করে ১০১ ছক্কা হাঁকিয়ে। দল জেতানো ৮৩ রানের ইনিংসে চারটি ছক্কা ছাড়াও সূর্য হাঁকিয়েছেন ১০টি চারে।


বিশ্বরেকর্ডে অবশ্য একজনের পিছিয়ে আছেন সূর্য। ৪২ ইনিংসে ১০০ ছক্কা মেরে রেকর্ডটি ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইসের।

ক্যারিবিয়ানদের বিপক্ষে চতুর্থ শতরানের রেকর্ডও হয়ে যেতে পারত সূর্যর, কিন্তু সেটি হাতছাড়া হওয়ায় আফসোস নেই দ্য স্কাইয়ের, ‘খেলার সময় রেকর্ডের ব্যাপারে মাথায় সেই ভাবে কিছু ঘোরে না। খেলার সময় দলের যেমন প্রয়োজন হয় তেমনভাবেই খেলি। ব্যক্তিগত ৯৭ বা ৯৮ রানের মাথায় যদি দলের চার বা ছয় রানের প্রয়োজন হয় তাহলে আমি সেটাই মারার চেষ্টা করি। আমি মাইলফলকের ব্যাপারে খুব বেশি ভাবি না।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা