× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাফনাকে জিতিয়ে শ্রীলঙ্কা ছাড়ছেন হৃদয়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩ ১০:১৯ এএম

জাফনাকে জিতিয়ে শ্রীলঙ্কা ছাড়ছেন হৃদয়

জাফনা কিংসের সামনে ছিল মাঝারি লক্ষ্য।  এমন ম্যাচে তাওহীদ হৃদয় পেলেন ডিমোশন। কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ব্যাট হাতে নামলেন ছয় নম্বরে। কিন্তু বদলালেন না তাওহীদ। শ্রীলঙ্কায় শেষটা রাঙিয়েছেন নিজের স্টাইলে—দারুণ জয়ে। 

দেশের বাইরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলতে গিয়েছিলেন হৃদয়। দারুণ ব্যাটিংয়ে সেই মিশনটা স্মরণীয় করে রাখলেন। ৮ আগস্ট পর্যন্ত তাকে এলপিএলে খেলার ছাড়পত্র দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লিগটিতে নিজের শেষ ম্যাচেও এই টাইগার ব্যাটার ক্যামিও ইনিংস খেলেছেন। তাতেই ৬ উইকেটের অনায়াস জয় পেয়েছে হৃদয়ের দল জাফনা কিংস।

মঙ্গলবার আগের ম্যাচে  বাবর আজমের সেঞ্চুরিতে জয় পাওয়া দলটির শুরুটা জাফনার বিপক্ষেও ভালো হয়েছিল। তবে মিডল অর্ডারে দ্রুত উইকেট হারালে বড় সংগ্রহের পথে বিঘ্ন ঘটে তাদের। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে জাফনাকে ৮ উইকেটে ১৪৭ রানের লক্ষ্য দেয় কলম্বো।

রান তাড়ায় জাফনার কাজ সহজ করে দিয়েছেন দুই ওপেনার নিশান মাদুশকা ও রাহমানউল্লাহ গুরবাজ। উদ্বোধনী জুটিতেই ৫.২ ওভারে আসে ৫৮ রান। গুরবাজ আউট হয়েছেন ৩ ছক্কা ও ৩ চারে ২১ বলে ৩৯ রান করে। মাদুশকার ইনিংসেও ৩টি করে ছক্কা ও চার। তিনি করেছেন ৩২ বলে ৪৬। এরপর অধিনায়ক থিসারা পেরেরার ৭ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসে ম্যাচ  হাতের নাগালে চলে আসে জাফনার।

ছয় নম্বরে হৃদয় যখন ব্যাটিংয়ে আসেন তখন ম্যাচ অনেকটাই জিতে গেছে জাফনা। নাসিম শাহকে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে চার মেরে জয় তুলে নেন হৃদয়। তিনটি চারের বাউন্ডারিতে ৯ বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন হৃদয়। জাফনার হাতে ছিল আরও ৩৩ বল এবং ৬ উইকেট। ছাড়পত্রের মেয়াদ শেষ হওয়ায় তিনি দেশে ফিরেই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা