× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিয়ামি রেখে আমিরাতের ক্লাবে ইনিয়েস্তা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩ ১৪:৪৭ পিএম

আপডেট : ০৮ আগস্ট ২০২৩ ১৫:১৯ পিএম

মিয়ামি রেখে আমিরাতের ক্লাবে ইনিয়েস্তা

দীর্ঘ পাঁচ বছর জাপানের ক্লাব ভিসেল কোবেতে কাটিয়ে গত মাসেই বিদায় জানান সাবেক বার্সা কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর থেকেই শোনা যাচ্ছিল, মেসির নতুন ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিতে পারেন তিনি। কেনান, মেসির পর ক্লাবটিতে যোগ দেয় বার্সার সাবেক দুই তারকা সার্জিও বুস্কেত ও জর্ডি আলবা। তাই ধারণা করা হচ্ছিল ৩৯ বছর বয়সি ইনিয়েস্তাও হাঁটবেন মিয়ামির পথেই। তবে শেষ পর্যন্ত হয়নি সেটি। বার্সার সাবেক এই মিডফিল্ডার যোগ দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ক্লাব অ্যামিরেটসে।

সোমবার রাতে পরিবার নিয়ে আরব আমিরাতে উড়ে গেছেন ইনিয়েস্তা। ক্লাবটির পক্ষ থেকেও বরণ করে নেওয়া হয় তাকে। বলা হচ্ছে, ইনিয়েস্তার সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে ক্লাবটির। তবে তার মধ্যে একবছর খেলার পর তিনি চাইলে তার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারবেন।

ইনিয়েস্তা তার সময়ের সেরা মিডফিল্ডারদের একজন ছিলেন। বার্সার হয়ে সম্ভাব্য সব শিরোপাই জেতা হয়েছে তার। স্প্যানিশ ক্লাবটির হয়ে ৬৭৪ ম্যাচে মাঠে নেমেছেন ইনিয়েস্তা। জিতেছেন ২২টি মেজর ট্রফি। যার মধ্যে চারটি চ্যাম্পিয়নস লিগ।

জাতীয় দলের জার্সিতেও বেশ সফল এই ফুটবলার। স্পেনের হয়ে ১৩১ ম্যাচে মাঠে নেমে ২০১০ বিশ্বকাপের সঙ্গে ২০০৮ ও ২০১২ সালে জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ ট্রফি। এমন একজন ক্রীড়াবিদকে দলে ভেড়াতে পেরে উচ্ছ্বসিত ক্লাব  অ্যামিরেটস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা