× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জার্সি বিক্রিতে মেসির রেকর্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩ ২৩:৪৪ পিএম

জার্সি বিক্রিতে মেসির রেকর্ড

পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের অখ্যাত ক্লাব ইন্টার মিয়ামিতে নাম লেখালেন লিওনেল মেসি। নিন্দুকদের চওড়া হাসি; বাজার হারাতে যাচ্ছে রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী। কিন্তু না, হলো তার উল্টো। বরং মেসির জন্য বদলে যেতে শুরু হলো যুক্তরাষ্ট্রের ফুটবলের চেহারা। দূর দূরান্ত থেকে তার ভক্তরা খেলা দেখতে হাজির হতে শুরু করল ইন্টার মিয়ামিতে। হুমড়ি খেয়ে পড়ল প্রিয়া তারকার জার্সি ও ম্যাচের টিকিট পেতে। কদিন আগেও গ্যালারির বেশিরভাগ ফাকা পড়ে থাকা মাঠটিকে বাধ্য হয়ে বাড়াতে হলো আসন সংখ্যা। মেসিও নিরাস করেননি তার সমর্থকদের। জাদু দেখিয়ে চলছেন। ভক্তরাও মজেছে তার জাদুতে। মেসিকে গৌরবের আরেকটি রেকর্ড পাইয়ে দিয়েছে তারা।

কদিন আগেই জানা গিয়েছিল, যুক্তরাষ্ট্রে মেসির জার্সির তীব্র সংকটের কথা। তবে এখন জানা যাচ্ছে, অতীতে জার্সি বিক্রির সব রেকর্ড ভেঙে ফেলেছেন মেসি। আর্জেন্টাইন মহাতারকা ইন্টার মিয়ামিতে নাম লেখানোর পর তার ১০ নম্বর জার্সিটি গত কয়েক সপ্তাহে গত বছরের পুরো সময়ের তুলনায় ৬ গুণ বেশি জার্সি বিক্রি হয়েছে দেশটিতে। জার্সি বিক্রিতে মেসি ছাড়িয়ে গেছেন দেশটির দুই কিংবদন্তি ক্রীড়াবিদ টম ব্র্যাডি বা লেব্রন জেমসকেও। এমনটি তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকেও। এমএলএস-এর ই-কমার্স সহযোগি ফ্যানাটিকস এই তথ্য জানিয়েছে।

এতদিন পর্যন্ত ফুটবলে সবচেয়ে বেশি বিক্রিত জার্সির রেকর্ড ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০২১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে ওই কীর্তি গড়েছিলেন পর্তুগিজ তারকা। ইন্টার মায়ামিতে গিয়ে এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। আর এতে তার সময় লেগেছে মাত্র ২৪ ঘণ্টা! এছাড়া আমেরিকায় এর আগে সবচেয়ে বেশি জার্সি বিক্রির রেকর্ড ছিল টম ব্র্যাডির। ২০২০ সালে ট্যাম্পা-বে বাকানির্সে যোগ দেওয়ার পর জার্সি মার্কেট ওলট-পালট হয়ে গিয়েছিল। যদিও মার্কিন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস ২০১৮ সালে লেকার্সে নাম লিখিয়ে দুবছর এই রেকর্ড দখলে রেখেছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা