× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেজর লিগ ক্রিকেট

পুরানের বিধ্বংসী সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন মুম্বাই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ জুলাই ২০২৩ ১২:৩৫ পিএম

আপডেট : ৩১ জুলাই ২০২৩ ১৮:২৬ পিএম

পুরানের বিধ্বংসী সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন মুম্বাই

১৮৪ রান তাড়ায় কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেটের বিদায়। এরপর নিকোলাস পুরান নেমে প্রতিপক্ষের বোলারদের ওপর দিয়ে বইয়ে দেন ঝড়। শেষ পর্যন্ত নিজ দল মুম্বাই নিউইয়র্ককে জিতিয়েই মাঠ ছাড়েন। তখন তার নামের পাশে যোগ হয়েছে ১৩৭ রান। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের প্রথম চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মালিকানাধীন এই দল।

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের ফাইনালে নিকোলাস পুরানের বিধ্বংসী সেঞ্চুরিতে সিয়াটল অর্কাসকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে নিউইয়র্ক। তাণ্ডব হাঁকানো সেঞ্চুরিতে ম্যাচসেরাও নির্বাচিত হয়েছেন পুরান। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৮৩ রান তোলে সিয়াটল। দলটির হয়ে ৫২ বলে সর্বোচ্চ ৮৭ রান করেন কুইন্টন ডি কক। শুভাম রাঞ্জানে ১৬ বলে ২৯ এবং ডুয়ান প্রিটোরিয়াসের ৭ বলে ২১ রানের ঝোড়ো ইনিংসে এ লক্ষ্য দাঁড় করায় সিয়াটল।

উইনিং মোমেন্ট... ছবি : ক্রিকইনফো

মুম্বাইয়ের হয়ে ট্রেন্ট বোল্ট ও রশিদ খান ৩টি করে উইকেট নেন। বোল্ট ৩৪ রান খরচায় ৩ উইকেট নিলেও রশিদ সমানসংখ্যক উইকেট নেন মাত্র ৯ রান খরচায়। ১টি করে উইকেট নেন স্টিভেন টেলর ও ডেভিড ভিসে।

লক্ষ্য তাড়ায় শুরুতেই টেলরের (০) উইকেট হারায় মুম্বাই। ৩-এ নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন পুরান। মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। একটু পর দলীয় ৬২ রানে ফিরে যান আরেক ওপেনার শায়ান জাহাঙ্গীর (১০)।  ডিওয়াল্ড ব্রেভিস ও টিম ডেভিডকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন পুরান। মাত্র ৪০ বলে সেঞ্চুরি আদায় করেন ক্যারিবিয়ান হার্ডহিটার। যুক্তরাষ্ট্রের মেজর লিগ আইসিসির স্বীকৃতিপ্রাপ্ত টি-টোয়েন্টি লিগ না হওয়ায় পুরানের এই বিধ্বংসী সেঞ্চুরি রেকর্ড বুকে ঠাঁই পাচ্ছে না। তবে দলকে অসাধারণ একটি ফাইনাল জিতিয়েছেন এই ক্যারিবিয়ান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা