× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওভাল টেস্ট

অস্ট্রেলিয়া পারবে নাকি সমতা ফেরাবে ইংল্যান্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩১ জুলাই ২০২৩ ১১:৫০ এএম

আপডেট : ৩১ জুলাই ২০২৩ ১২:৩৮ পিএম

খাজা-ওয়ার্নারের ব্যাটিং এমন তাকিয়ে দেখতে হয়েছে ইংলিশদের, বৃষ্টিবিঘ্নিত দিনে সাফল্য পায়নি তারা

খাজা-ওয়ার্নারের ব্যাটিং এমন তাকিয়ে দেখতে হয়েছে ইংলিশদের, বৃষ্টিবিঘ্নিত দিনে সাফল্য পায়নি তারা

ম্যানচেস্টার টেস্টের ফল ড্র হওয়ার পর আক্ষেপের সুরে বেন স্টোকস বলেছিলেন, ‘সবকিছু করেছি, কিন্তু জয়টা আমাদের হতে দেয়নি বৃষ্টি।’ অস্ট্রেলিয়ার কাছ থেকে মর্যাদার ‘ছাইদানি’ রেখে দেওয়ার আশাও তাতে মাটি হয়েছে ইংল্যান্ডের। সেই বৃষ্টিই এবার স্টোকসদের চোখ রাঙানি দিচ্ছে সিরিজ হারেরও। তবে বৃষ্টি বাগড়া নয়, প্যাট কামিন্সের চাওয়া ২০১৯ সাল না ফেরানো— স্রেফ সিরিজ জিততে চায় অস্ট্রেলিয়া।

অ্যাশেজ সিরিজে বর্তমানে সমীকরণ ২-১ ব্যবধানে এগিয়ে সফরকারীরা। শেষ টেস্টের পঞ্চম দিনে অজিদের পেরোতে হবে রানপাহাড়। সিরিজ জয়ের কাজটা অবশ্য সহজ করে রেখেছেন সফরকারীদের ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে দুই ওপেনারের ১৩৫ রানের ওপেনিং জুটিতে ইংল্যান্ডের ছোড়া ৩৮৪ রানের লক্ষ্যে সঠিক পথেই আছে অজিরা। জয় থেকে ২৪৯ রান দূরে তারা। বৃষ্টিতে ম্যাচ পণ্ড হলেও সিরিজ জয় নিশ্চিত হবে অস্ট্রেলিয়ার।

আরও পড়ুন : লঙ্কান লিগে তাওহিদের ফিফটি, জিতল দল

আজ শেষ দিনের মতো দেখা যাবে ব্রড-অ্যান্ডারসন জুটি

কিন্তু সেটাই চান না স্টোকস। ম্যানচেস্টারের হারের পর আক্ষেপের সুরে বলেছিলেন, অ্যাশেজ জিততে না পারলেও ফল ২-২ করতে চান। কামিন্সের ভয়ও সেখানে। ২০১৯ সালে একবার এগিয়ে থেকেও শেষে সিরিজ ড্র করে ফিরতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। সেই দিন ফেরাতে চান না কামিন্স। তবে বৃষ্টি শেষ দিনে বাগড়া না দিলেও অজিদের আরও ২৪৯ রান করতে হবে। ইংল্যান্ডের চাই ১০ উইকেট। স্টুয়ার্ড ব্রডের টেস্ট ক্যারিয়ারের শেষ দিনে হয়তো দাপট দেখাবে ইংলিশরা, নয়তো রেকর্ড রান টপকে সিরিজ ৩-১ ব্যবধানে জিতবে অস্ট্রেলিয়া। আর আবহাওয়ার চোখ রাঙানি তো আছেই, বৃষ্টির পেটেও যেতে পারে শেষ টেস্টের শেষ দিন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা