× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইংলিশ ফুটবলকে নাড়িয়ে দিয়ে সৌদির ফুটবলে হ্যান্ডারসন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ জুলাই ২০২৩ ১৩:৩৩ পিএম

আপডেট : ২৮ জুলাই ২০২৩ ১৩:৩৬ পিএম

ইংলিশ ফুটবলকে নাড়িয়ে দিয়ে সৌদির ফুটবলে হ্যান্ডারসন

লিভারপুল অধিনায়ক জর্ডান হ্যান্ডারসনকে নিয়ে গুঞ্জন ছিল, তিনি সৌদির ক্লাব আল ইত্তিফাকে নাম লেখাতে পারেন। বিশ্বাস করেনি ইংলিশ সমর্থকরা। বিশ্বাস করার মতো যুক্তিও ছিল না তাদের। কেননা, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল লিগের অন্যতম সফল দল লিভারপুলের অধিনায়ক তিনি। ইংল্যান্ড জাতীয় দলের সহ-অধিনায়ক। বয়সটাও আহামরি বেশি হয়ে যায়নি; যে চাহিদায় ভাটা পড়ায় নাম লেখাতে হবে সৌদির ফুটবলে। সেই হ্যান্ডারসন সত্যিই আল ইত্তিফাকে নাম লেখালেন। ইংলিশ ফুটবলকে নাড়িয়ে দিয়ে গেলেন। অবাক না হয়ে উপায় কি।

হ্যান্ডারসনের ক্লাব ছাড়ার ঘটনার ভক্তরা উপলব্ধি করতে পেরেছে টাকায় কি না হয়। নয়তো কিসের জন্য দুই মৌসুম চুক্তি থাকার পরও সৌদি প্রো লিগে ৭ নম্বর একটি দলে নাম লেখাতে যাবেন ৩৩ বছর বয়সী ‘অলরেড’ কিংবদন্তি। তার বিদায় যেন নাড়িয়েই দিল ইংলিশ ফুটবলকে। বুঝিয়ে দিয়ে গেল আগামীতে তার পথ অনুসরণ করতে পারে অনেকেই। কাজেই সর্তক না হলে আগামীতে বড় ধাক্কা খেতে হতে পারে ইংলিশ ফুটবলকে।

জানা গেছে, সাপ্তাহিক সাত লাখ পাউন্ড পারিশ্রমিকে আল ইত্তিফাকের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে হ্যান্ডারসনের। তৃতীয় বছরটি নির্ভর করবে তার ইচ্ছার ওপর। তবে লিভারপুলের মায়া কাটানো সহজ ছিল না তার জন্য। কেননা, তার নেতৃত্বে ২০২০ সালে ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগ জিতেছিল লিভারপুল। এ ছাড়াও ক্লাবটির হয়ে চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপও জয়ের স্বাদ পেয়েছেন তিনি। ক্লাবকে বিদায় বলতে গিয়ে তাই আবেগে ভেসেছেন হ্যান্ডারসনও।

বিদায় বেলায় সমর্থকদের বলেছেন, ‘এই ১২ বছরকে ভাষায় প্রকাশ করা কঠিন, আর বিদায় বলাটা আরও কঠিন। জেনে রেখো, মৃত্যুর আগপর্যন্ত আমি সব সময়ই একজন রেড। সবকিছুর জন্য ধন্যবাদ। তোমরা কখনো একা পথ চলবে না।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা