× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফ্রেঞ্চম্যানকে পরামর্শ দিয়েছেন স্টইচকভ

‘ইংল্যান্ড অথবা স্পেনে খেলা ‍উচিত এমবাপের’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩ ২০:৫৯ পিএম

‘ইংল্যান্ড অথবা স্পেনে খেলা ‍উচিত এমবাপের’

দলবদল শুরু হলেই আলোচনায় আসেন কিলিয়ান এমবাপে, গত দুই বছরে অন্তত এর ব্যতয় ঘটেনি। গ্রীষ্মকালীন দলবদলেও যেমন ফ্রেঞ্চম্যানকে নিয়ে খবর— তাকে দলে টানতে চোখধাধানো প্রস্তাব দিয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল। লড়াইয়ে আছে রিয়াল মাদ্রিদ এবং চেলসিও। তবে পিএসজির সঙ্গে চুক্তি না বাড়িয়ে যদি এমবাপে দল ছাড়েন তাহলে যেন ইংল্যান্ড অথবা স্পেনের কোনো ক্লাবে যান।

এমবাপেকে এমন প্রস্তাব দিয়ে রেখেছেন বার্সেলোনার সাবেক তারকা এবং বুলগেরিয়ান কিংবদন্তি রিস্টো স্টইচকভ। তার মতে,  ব্যালন ডি’অর জিততে চাইলে এমবাপকে ফ্রান্স ছেড়ে স্পেন বা ইংল্যান্ডের কোনো ক্লাবে খেলা উচিত।

স্টইচকভ বলেছেন, ‘কিলিয়ান আমাকে তার লক্ষ্যের কথা বলেছে। তার স্বপ্ন ব্যালন ডি’অর জেতা। সে এখন যে পর্যায়ে আছে, সেখানে পৌঁছানো খুবই কঠিন।’

কারণ হিসেবে বুলগেরিয়ান কিংবদন্তি শুনিয়েছেন সেরা হওয়ার কথা। কয়েকটি ক্লাবের নাম জানিয়েছে দিয়েছেন ফ্রান্স ছাড়ার পরামর্শও,  ‘এমবাপে যদি সেরাদের সেরা হতে চায়, তাহলে তার ইংল্যান্ড অথবা স্পেনে যাওয়া উচিত। ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনালের মতো ক্লাবগুলোতে খেলে সে নিজের লক্ষ্য অর্জন করতে পারবে। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাও তার জন্য ভালো হবে।’

সোমবার দলবদল বিষয়ে বিভিন্ন তথ্যের জন্য নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো বিষয়টি নিশ্চিত করেছেন,  দ্রুততম সময়ের মাঝে ফ্রেঞ্চ তারকাকে পেতে চাচ্ছে আল হিলাল। ৩০০ মিলিয়ন ইউরোয় যদি চুক্তিটি হয় তাহলে সেটি হবে ফুটবল ইতিহাসের রেকর্ড ফি। যদিও ইউরোপিয়ান মিডিয়ার খবর, ইউরোপে থাকতে চাচ্ছেন এমবাপে।

আরও পড়ুন : 

পিএসজিতে অস্থিরতা যেন শেষ হচ্ছে না। চ্যাম্পিয়নস লিগে বাদ পড়ার পর ক্লাব ছেড়েছেন লিওনেল মেসি। ক্লাব ছাড়ার পথে আছেন নেইমারও। বদল আনা হয়েছে কোচিংয়ে। গালতিয়েরের জায়গায় বসেছেন লুইস এনরিকে। তাতেও মিটছে না সমস্যা। ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হয়ে উঠেছেন এমবাপে। রিয়ালে যাওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন ফ্রেঞ্চম্যান। তাকে ধরে রাখতেই লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ছিল তোড়জোড়। এমবাপের রিয়ালযাত্রা ঠেকাতে ১২ হাজার কোটি টাকার ‘টোপ’ দিয়েও তাকে আটকাতে পারছে না লিগ ওয়ান চ্যাম্পিয়ন ক্লাব।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী স্ট্রাইকার জানিয়েছেন, পিএসজিতে থেকে তার কোনো লাভই হচ্ছে না। ২০২৪ সাল পর্যন্ত প্যারিসের ক্লাবটির সঙ্গে তার চুক্তি। সেটি শেষ করে যেতে পারলে আখেরে লাভ পুরোটা। এখন ব্যাপার হলো, চুক্তির শেষে যদি এমবাপে ক্লাব ছাড়েন তাহলে এক টাকাও পাবে না পিএসজি। তাই এই মৌসুমেই এমবাপেকে বেচে দিতে চাইছিল তারা—যদি কিছু টাকা পাওয়া যায়! কিন্তু সেটাও হচ্ছে না। আগামী বছর ফ্রি এজেন্ট হয়ে রিয়ালে যেতে চান এমবাপে, তাতে পিএসজি তারকার লাভ দুটি দিক থেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা