× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোজারিওতে ছুটির আমেজে কিং লিও

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জুন ২০২৩ ০৯:৪৪ এএম

রোজারিওতে ছুটির আমেজে কিং লিও

ইউরোপ ছেড়ে আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিতে যাচ্ছেন লিওনেল মেসি, খবরটি বেশ পুরোনো। মার্কিন মুল্লুকে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে তর সইছে না সাতবারের ব্যালন ডি’অর জয়ীর। পড়ন্ত বেলায় এসে যুক্তরাষ্ট্রের ক্লাবে খেলার চ্যালেঞ্জ গ্রহণ করতেও প্রস্তুত ৩৫ বর্ষী মহাতারকা।

তবে ‘সবজেতা’ মেসির এখন ছুটি উপভোগের সময়। নিজেকে আড়ালে নিয়ে ভালো সময় কাটানোতে নিজ দেশকেই বেছে নিয়েছেন। আর্জেন্টিনার রোজারিওতে বিশ্বকাপজয়ী সেখানকার রাস্তাতেই ধরা পড়লেন বাইসাইকেল চালানো অবস্থায়। মুখ ছাপানো হাসি বলে দিচ্ছিল মেসি ভালো আছেন!

স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো ও ছোট ছেলে চিরো এ সময় মেসির সঙ্গে বাইসাইকেলে মেতে ছিলেন। ভিডিওতে বেশ প্রাণবন্ত দেখাচ্ছিল তাকে। বোঝাই যাচ্ছিল, পরিবারকে সময় দেওয়াই তার উদ্দেশ্য। সেই সঙ্গে এও বলতে হয়, পরিবারের সঙ্গে সময়টা দারুণ কাটছে এই কিংবদন্তির। 

২০২১ সালে পিএসজিতে যোগ দেন এমএলটেন। সে সময় প্যারিসে আর্জেন্টাইন সুপারস্টারের ৩০ নম্বর জার্সি স্টকআউট হয়ে গিয়েছিল। দুই বছরের ব্যবধানে ‘মেসি ইফেক্ট’ টের পাচ্ছে মেজর লিগ সকারের দর্শকরা। মিয়ামিতে যোগ দেওয়ায় দলটির হয়ে তার সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের দাম বেড়েছে ১০৩৪ শতাংশ! আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে মেসির।

জুলাইয়ের ১ তারিখ থেকে মিয়ামির খেলোয়াড় তিনি। আগামী ২১ জুলাই মেজর লিগ সকারে মেসির অভিষেক হওয়ার কথা রয়েছে। ঘরের মাঠে ক্রুজ আজুলের বিপক্ষে খেলবে মিয়ামি। মঙ্গলবার পর্যন্ত সেই ম্যাচের টিকিটের দাম ছিল ২৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ১৩৩ টাকা। নিউইয়র্কের টিকিটের অনলাইন বাজার নিয়ন্ত্রণকারী প্ল্যাটফর্ম টিকপিক জানিয়েছে, বুধবার মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার ঘোষণায় দাম হয়েছে ৩২৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৩৫ হাজার ৫৪৪ টাকা।

গত বৃহস্পতিবার চীনে প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ২-০ গোলে জেতা ম্যাচটিতে মাত্র ২ মিনিটেই গোল করেন মেসি। দেশের হয়ে যা তার সবচেয়ে দ্রুততম গোল। ম্যাচ শেষে মেসি শুনিয়েছিলেন ক্লাব বদলের কথা। আর্জেন্টিনার টিভি পাবলিকাকে মেসি বলেছেন, ‘আমাদের (বার্সেলোনায় যাওয়া না-যাওয়া নিয়ে) ভিন্ন ধারণা ছিল। কিন্তু যে সিদ্ধান্ত নিয়েছি তাতে আমরা খুশি। এই পরিবর্তন, এই চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত আছি— মুখিয়েও আছি।’

ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচ খেলার কথা থাকলেও সেখানে না গিয়ে রোজারিওতে আসেন মেসি। ২০ জুলাই প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালের বিপক্ষে অভিষেকও হয়ে যেতে পারে তার। ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে, প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে মেজর লিগ সকার কর্তৃপক্ষ গানার্সদের সঙ্গে একটা প্রদর্শনী ম্যাচের আয়োজন করবে। ২০ জুলাই ওয়াশিংটন ডিসিতে সেই ম্যাচে মেসিকে রাখতে চান তারা। যুক্তরাষ্ট্রের ক্লাব তারকাদের নিয়ে গড়া এমএলএস অল স্টারসের হয়ে খেলতে পারেন মেসি। নাহলে প্রথমবার ২১ তারিখ মিয়ামির জার্সিতে মেসিকে দেখা যাবে।

কদিন আগে মেসি বলেছিলেন, ‘ফুটবলে সবকিছুই জিতেছি। কোনো কিছুই আর বাকি নেই।’ ২০২১ সালে কোপা আমেরিকা ট্রফি জেতার আগ পর্যন্ত মেসি আক্ষেপ করতেন, ভক্ত-সমর্থকদের কাছ থেকে শুনতেন- ‘জাতীয় দলের জন্য কিচ্ছু করতে পারেন না মেসি।’ শিরোপাশূন্য মেসি সেই দুঃখে একবার জাতীয় দলের জার্সিকে বিদায় বলেও দিয়েছিলেন। কিন্তু আর্জেন্টাইন মহাতারকা ৩৫ বছর বয়সে এসে হয়েছেন পরিপূর্ণ- ‘সব জেতা’। মেসি এখন সেসব অম্লমধুর দিন নিয়ে আক্ষেপ করেন না, বরং আনন্দ লাগে তার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা