× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএলের শিরোপা জিতল চেন্নাই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মে ২০২৩ ০২:০৬ এএম

আপডেট : ৩০ মে ২০২৩ ১১:৫৫ এএম

আইপিএলের শিরোপা জিতল চেন্নাই

আইপিএলের পর্দা নামবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি সেখানেই। কে জিতবে শিরোপাÑ চেন্নাই সুপার কিংস নাকি গুজরাট টাইটান্স? উত্তরের জন্য অপেক্ষা ছিল ইনিংসের শেষ বল পর্যন্ত। শেষ ওভারে ৫ উইকেট হাতে নিয়ে চেন্নাইয়ের দরকার ছিল ১৩ রান। শেষ ওভারের প্রথম ৫ বলে ৯ রান নিয়ে সমীকরণ দাঁড়ায় শেষ বলে দরকার ৪ রান। মোহিত শর্মার করা শেষ বলে ৪ মেরে দলের জয়ের সঙ্গে শিরোপা নিশ্চিত করেন রবীন্দ্র জাদেজা। শিরোপা নতুন করে উঠল চেন্নাই সুপার কিংসের ঘরে। গুজরাটকে তারা হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

আইপিএলের ফাইনালে বাধা ছিল বৃষ্টি। প্রথম দিন তাই খেলা হয়নি। খেলা গড়ায় রিজার্ভ ডেতে। বৃষ্টি বাধা এদিনও ছিল। সেটা ম্যাচের মাঝে। আগে টস জিতে ব্যাটিংয়ে নামেন গুজরাটের নায়ক সাই সুদর্শন। তার ৯৬ রানে ভর করে ২১৪ রানের সংগ্রহ পায় গুজরাট। এ ছাড়া ঋদ্ধিমান সাহার ব্যাটে ছিল ৫৬ রান। গুজরাটের কোনো ব্যাটার ব্যাট চালাননি একশর নিচে স্ট্রাইকরেটে। তাতেই বোঝা যায় কতটা মারমুখী ছিলেন। গুজরাটকে আটকাতে না পারলেও ২ উইকেট নেন মাথিসা পাথিরানা।

গুজরাটের দেওয়া ২১৫ রানের লক্ষ্যে মাঠে নেমেই বৃষ্টি বাধায় পড়ে চেন্নাই। স্কোরবোর্ডে ৪ রান তুলতেই বাদ সাধে বৃষ্টি। দীর্ঘ সময় খেলা বন্ধ থাকার পর শেষ পর্যন্ত চেন্নাইয়ের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৫ ওভারে ১৭১ রান। মাঠে নেমেই ব্যাটিংয়ে ঝড় তোলেন চেন্নাইয়ের ব্যাটাররা।

ঋতুরাজ গায়কোয়াড় ২৬, ডেভন কনওয়ে ৪৭, অজিঙ্কা রাহানে ২৭ ও আম্বাতি রায়াডুর ১৯। সবই ছিল ক্যামিও ইনিংস। তারা রান তুলেছেন ঝড়ের বেগে। তবু নিজের বোলিংয়ে সাবলীল ছিলেন গুজরাটের আফগান স্পিনার নুর আহমেদ। কোটার ৩ ওভার শেষে তার ফিগার ছিল ১৭ রানে ২ উইকেট। নতুন করে আলো ছড়ানো মোহিত শর্মাও ফাইনালে নজর কেড়েছেন বোলিং দিয়েই। তবে তাদের ওই পারফরম্যান্সকে পেছনে ঠেলে ফাইনালের নায়ক রবীন্দ্র জাদেজা। শেষ ২ বলে ১০ রান তুলে দলকে করলেন চ্যাম্পিয়ন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা