× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চ্যাম্পিয়ন সিটিকে রুখে ইউরোপা লিগের টিকিট কাটল ব্রাইটন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ মে ২০২৩ ১১:৩৭ এএম

আপডেট : ২৫ মে ২০২৩ ১১:৩৭ এএম

চ্যাম্পিয়ন সিটিকে রুখে ইউরোপা লিগের টিকিট কাটল ব্রাইটন

চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন আগেই শেষ ব্রাইটনের। ইউরোপা লিগ নিয়েও চলছিল লড়াই। অ্যাস্টন ভিলা পাল্লা দিয়ে লড়ছিল তাদের সঙ্গে। ইউরোপা লিগের টিকিট পাকা করতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় কিংবা ড্র প্রয়োজন ছিল দলটির। তবে লিগ চ্যাম্পিয়ন সিটির বিপক্ষে যা সহজ ছিল না মোটেও। তবে বুধবার সেই কাজটিই করে দেখিয়েছে ব্রাইটন। সিটিকে রুখে দিয়েছে ১-১ গোলে। তাতেই নিশ্চিত হয়ে গিয়েছে ইউরোপা লিগ।

এ ড্র’য়ে ৩৭ ম্যাচ শেষে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ নম্বরে থেকে ইউরোপা লিগে জায়গা পেয়েছে ব্রাইটন। পরের অবস্থানে থাকা অ্যাস্টন ভিলা সমান ম্যাচ খেলে পিছিয়ে ৪ পয়েন্টে। দু’দলেরই বাকি আর একটি ম্যাচ। যেখানে জয় কিংবা হারে টেবিলে আসবে না কোনো পরিবর্তন।

ইউরোপা লিগ কনফার্ম করতে চেনা আঙিনায় এদিন শুরু থেকেই আক্রমণে গিয়েছে ব্রাইটন। তবে সেই আক্রমণ বেশ দক্ষতার সঙ্গে সামাল দিয়েছে সিটির রক্ষণ। উল্টো হালান্ডের বাড়ানো বলে দারুণ গোলে ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায় সিটি। ওখানেই ইউরোপা লিগের স্বপ্নভঙ্গ হওয়ার পথে ছিল ব্রাইটনের। তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে ব্রাইটন। ইনসিকোর গোলে সমতা টেনে বিরতিতে যায় ব্রাইটন।

বিরতি থেকে ফিরে হালান্ড গোল পেলেও শেষ পর্যন্ত ভিএআর কল্যাণে বেঁচে যায় ব্রাইটন। শেষ দিকে ব্রাইটন আরেকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। তবে লক্ষ্য ঠিকই পূরণ হয়ে যায় তাদের। এরপর বাকি সময় সিটিকে রুখে দিয়ে নিশ্চিত করে ইউরোপা লিগ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা