× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনালে ইন্টার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ মে ২০২৩ ১০:৫২ এএম

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনালে ইন্টার

চ্যাম্পিয়নস লিগের শুরুতেও কী কেউ ধারণা করেছিল ইন্টার মিলান ফাইনালে উঠবে? ড্রয়ের পর ‘মৃত্যুকূপ’ তকমা পেয়েছিল সি গ্রুপ। সেখানে ইন্টার মিলানের প্রতিপক্ষ ছিল বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও ভিক্টোরিয়া। একে একে সবাই বিদায় নিয়েছে চ্যাম্পিয়নস লিগ থেকে। শেষ পর্যন্ত ফাইনালে উঠে শিরোপা লড়াইয়ে নিজেদের অস্তিত্ব জানান দিল ইন্টার মিলান। দীর্ঘ ১৩ বছর ইউরোপ সেরার লড়াইয়ে নামবে ইতালির দলটি।

হার দিয়ে চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু করে ইন্টার মিলান। বায়ার্ন কাছে দলটির হার ছিল ২-০ ব্যবধানে। হারের পরও দমে যায়নি। চ্যাম্পিয়নস লিগে ইতিহাসে প্রথম দল হিসেবে ঘরের মাঠে হার দিয়ে শুরু করে ফাইনালে উঠেছে তারা। 

সেমিফাইনালের ফিরতি লেগের ৭৪ মিনিটে লাওতারো মার্টিনেজের একমাত্র গোলে জয় নিশ্চিত করে ইন্টার মিলান। আগের লেগে প্রতিপক্ষ এসি মিলানকে ২-০ ব্যবধানে হারায়। দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠে তিনবারের ইউরোপ সেরারা।

তাদের প্রতিপক্ষ করা হবে সেটা নির্ধারিত হবে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটির মধ্যকার সেমিফাইনালের দ্বিতীয় লেগে। আজ রাতে সিটিজেনদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মাঠে নামবে তারা। আপাতত প্রতিপক্ষ নিয়ে ভাবনা নেই ইন্টার কোচ সিমোনে ইনজাঘির। এসি মিলানকে বিদায় করার রাতে তিনি বলেন, ‘তারা অবশ্যই ইউরোপের অন্যতম সেরা দুটি দল। প্রথম ম্যাচে সমানে সমান লড়াই হয়েছে। আমি এই (ফিরতি লেগ) ম্যাচটা খুব আগ্রহ নিয়ে দেখব।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা