× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লা লিগা শিরোপা জিতল বার্সা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ মে ২০২৩ ০৮:২৫ এএম

আপডেট : ১৫ মে ২০২৩ ০৯:৩৪ এএম

লা লিগা শিরোপা জিতল বার্সা

শিরোপার সুবাস নিয়েই মাঠে নেমেছিল বার্সেলোনা। সেই সুবাসে মোহিত বার্সা দিল দাপুটে পারফরম্যান্স। আর তাতেই চার ম্যাচ হাতে রেখেই লা লিগা শিরোপা পুনরুদ্ধার করল কাতালানরা।এসপানিওলকে ৪-২ গোলে হারিয়ে কোচ জাভি হার্নান্দেজের অধীনে স্প্যানিশ জায়ান্টরা করল নতুন যুগের সূচনা।

আরও পড়ুন : আর্সেনালের হার, শিরোপা থেকে এক জয় দূরে ম্যানসিটি

২০১৯ সালের পর এই প্রথম লা লিগায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। সময়ের হিসাবে তিন বছর ন্যু ক্যাম্পে ফিরল লিগ জয়ের উৎসব। লিওনেল মেসি পিএসজি চলে যাওয়ার পর এবারই প্রথম স্প্যানিশ লিগ ট্রফি জিতল ফুটবল গুরু জাভি হার্নান্দেজের হাত ধরে। সব মিলিয়ে বার্সেলোনা জিতল ২৭তম লিগ শিরোপা।

কোচ হিসেবে নিজের প্রথম পূর্ণ মৌসুমেই স্প্যানিশ লিগ জিতলেন জাভি। আর খেলোয়াড় হিসেবে তার আগে জিতেছেন ৮টি স্প্যানিশ লিগ ট্রফি।

শনিবার রাতে রিয়াল মাদ্রিদ জেতে ১-০ ব্যবধানে। হারিয়ে দেয় গেতাফেকে। তবে আশ্চর্যজনকভাবে রবিবার এলচের কাছে ১-০ গোলে হার মেনেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এ কারণেই এসপানিওলকে ধসিয়ে দিতেই লিগ শিরোপা নিশ্চিত হয়েছে বার্সার। আর সে সুবাদে ব্লুগ্রানারা শিরোপা উৎসব সারল একটু আগেভাগেই। 

এসপানিওলের মাঠে জোড়া গোল করেন রবার্ট লেওয়ানডোস্কি। তার সঙ্গে প্রতিপক্ষের জালে বল জড়ান আলেজান্দ্রে বাল্ডে ও জুলেস কাউন্ডে। আর তাতেই কাতালান ডার্বি জিতে চার বছরের মধ্যে প্রথম লিগ শিরোপা ঘরে তুললো বার্সেলোনা।

ঘরোয়া ফুটবলে সাফল্য পেলেও ইউরোপিয়ান ফুটবলে বার্সেলোনার পারফরম্যান্স যাচ্ছে তাই বাজে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা। ইউরোপা লিগেও সুবিধা করতে পারেনি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে প্লে অফ থেকেই বিদায় নেয় জাভির শিষ্যরা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা