× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মে ২০২৩ ২৩:৫৮ পিএম

আপডেট : ১৫ মে ২০২৩ ১২:০৮ পিএম

রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের

রোমাঞ্চকর ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ। শুরুতে ব্যাট করে বাংলাদেশ তোলে ২৭৪ রান। জবাবে আইরিশরা ৯ উইকেটে তুলতে পারে ২৭০ রান। তাতেই ৪ রানের জয় পায় তামিম ইকবালের দল। সিরিজ জেতে ২-০ ব্যবধানে।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে টস ভাগ্য ছিল না বাংলাদেশের পক্ষে। টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। অভিষিক্ত ওপেনার রনি তালুকদার প্যাভিলিয়নে ফেরেন দ্রুতই। যদিও অধিনায়ক তামিম ইকবাল এক প্রান্ত আগলে রেখে তুলে নেন ক্যারিয়ারের ৫৬তম হাফ সেঞ্চুরি। তাতেই ৪৮.৫ ওভারে ২৭৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

তামিম ইকবাল প্রান্ত আগলে রেখে ৬৯ রান করেন। তার ৮২ বলের ইনিংসে ছিল ৬টি চার। তার সঙ্গে জুটি গড়া নাজমুল হোসেন শান্ত-লিটন দাসরা ভালো শুরু করেও বড় করতে পারেননি ইনিংস। দুজনই ফিরেছেন ৩৫ রান করে।

তামিমের বিদায়ের পর দলে রান বাড়ানোর দায়িত্ব ওঠে মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজের কাঁধে। লেগ বিফোরের ফাঁদে পড়ে মুশফিক আউট হন ৪৫ রানে। তার বিদায়ের পর মিরাজ ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাটে আসে ৩৭ রান।

আয়ারল্যান্ডের হয়ে পেসার মার্ক অ্যাডায়ার নেন ৪ উইকেট। ৪০ রান খরচ করেন তিনি। এ ছাড়াও ২টি করে উইকেট নেন অ্যান্ডি ম্যাকব্রাইন ও জর্জ ডকরেল।

জবাবে আয়ারল্যান্ড ১৭ রানে প্রথম উইকেট হারালেও ঘুরে দাঁড়ায় এর পরই। পল স্টার্লিং করেন ৬০, আর অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ৫৩ রান। দুজনের বিদায়ের পর খেলাটা বাংলাদেশের নাগালের বাইরেই নিয়ে যাচ্ছিলেন হ্যারি টেক্টর আর লরকান টাকার। ৬৫ বলে দুজনের জুটি তুলে ফেলে ৭৯ রান।

এর পরই বাংলাদেশের ম্যাচে ফেরা শুরু। ৪৫ রান করা টেক্টর নাজমুল হোসেন শান্তর বলে ফিরলে ম্যাচটা আসতে থাকে বাংলাদেশের কবজায়। ওপাশে লরকান টাকার ছিলেন। তুলে ফেলেছিলেন ফিফটিও। তবে শেষরক্ষা হয়নি। মুস্তাফিজুর রহমানের টানা তিন ওভারে ৩ উইকেট আর কিপটে বোলিংয়ে আইরিশরা খেই হারায়। শেষ ওভারে হাসান মাহমুদ নেন ২ উইকেট। তাতে আইরিশদের ইনিংস থামে ২৭০ রানে। আর বাংলাদেশ পায় ৪ রানের রোমাঞ্চকর এক জয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা