× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ বাছাই দলেও হেটমায়ার নেই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ মে ২০২৩ ১৫:১৭ পিএম

আপডেট : ১২ মে ২০২৩ ১৫:১৯ পিএম

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ বাছাই দলেও হেটমায়ার নেই

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাছাইপর্ব খেলতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। সুখকর হয়নি সেই অভিজ্ঞতা। মূলপর্বের আগেই ছিটকে যেতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। এবার  ওয়ানডে বিশ্বকাপেও বাছাইপর্ব খেলতে হচ্ছে তাদের। তার আগে অবশ্য একটু বেশিই সাবধানী ক্যারিবিয়রা। বাছাইপর্ব শুরুর ১ মাস আগেই শাই হোপের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে যায়গা হয়নি শিমরন হেটমায়ারের। তবে চোট কাটিয়ে লম্বা বিরতির পর দলে জায়গা পেয়েছেন কিমো পল ও গুদাকেশ মতি। দুজনেই সবশেষ ম্যাচ খেলেছেন ২০২২ সালের জুলাইয়ে।

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে অবশ্য অনেক দিন ধরেই সুযোগ হচ্ছে না হেটমায়ারের। সবশেষ ওয়ানডে খেলেছেন ২০২১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তবে আশা করা হচ্ছিল ফের জাতীয় দলে ফিরতে পারেন তিনি। তবে চলতি আইপিএলে খুব একটা রানে না থাকায় তাকে বিবেচনায় আনেনি ওয়েস্ট ইন্ডিজ। চলতি আইপিএলে ১১ ইনিংস ব্যাট করে তার রান ২১৯।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলার আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। মূলত বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতির জন্য সিরিজটি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজের স্কোয়াডও ঘোষণা করেছে দলটি।

আগামী ৫ জুন মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ হবে ৭ ও ৯ জুন। দিবা-রাত্রির সবগুলো ম্যাচই হবে শারজাহতে। সিরিজ শেষে সেখান থেকেই একসঙ্গে জিম্বাবুয়ের বিমান ধরবে সংযুক্ত আরব আমিরাত এবং ওয়েস্ট ইন্ডিজ। জুনের ১৮ তারিখ থেকে হবে বিশ্বকাপ বাছাই পর্ব। যা চলবে জুলাই পর্যন্ত। যেখান থেকে ভারত বিশ্বকাপে যুক্ত হবে তিনটি দল। বাকি সাতটি দল খেলবে ওয়ানডে সুপার লিগের পয়েন্টের ভিত্তিতে। 

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ কোয়ালিফায়ারের স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামারহ ব্রুকস, ইয়ানিক কারিয়াহ, কেসি কার্টি, রস্টন চেজ, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, গুড়াকেশ মতি, কিমো পল, নিকোলাস পুরান এবং রোমারিও শেফার্ড।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), ব্রেন্ডন কিং, অ্যালিক আথানাজে, শামারহ ব্রুকস, ইয়ানিক কারিয়াহ, কেসি কার্টি, রস্টন চেজ, ডমিনিক ড্রেকস, কাভেম হজ, আকিম জর্ডান, গুড়াকেশ মতি, কিমো পল, রেমন রেইফার, ওডেন স্মিথ এবং ডেভন থমাস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা