× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহীতে জয়ের পথে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ মে ২০২৩ ১৪:২৩ পিএম

রাজশাহীতে জয়ের পথে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

সিরিজ বাঁচানোর ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে অল্প পুঁজিতে আটকে রাখার পর ব্যাটিংয়েও দারুণ শুরু পায় বাংলাদেশ। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এরপর ধীরে ধীরে বাংলাদেশি ব্যাটারদের ওপর চড়াও হয় পাকিস্তানি বোলাররা। দলীয় ১০০ রানের আগেই তুলে নেয় ৪ টপ অর্ডার ব্যাটারকে। তবে লক্ষ্যটা ছোট হওয়ায় এখনও বেশ শক্তভাবেই ম্যাচে আছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভার শেষে ৪ উইকেট খরচায় ১১১ রান। উইকেটে জুটি গড়তে এই মুহূর্তে লড়াই চালিয়ে যাচ্ছেন শিহাব ও পিয়ান।

এর আগে পাকিস্তানকে ১৫৪ রানে আটকে ব্যাট হাতে বাংলাদেশকে দারুণ শুরু এনেদেন দুই ওপেনার আদিল ও মাজাহারুল। দলীয় ৫৯ রানে ফিরে যান দু’জনেই। সাজঘরে ফেরার আগে ৩৩ বলে ৩৬ রান করেন আদিল বিন সিদ্দিক। এরপর ফিরে যান মাজাহারুল ইসলামও। আমিরের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেওয়ার আগে ২৫ বলে ২১ রান করেন তিনি। এরপর জিসানকে নিয়ে টানছিলেন আরিফুল। দলীয় ৯১ রানে ব্যক্তিগত ১২ রানে ফিরে যান তিনিও। খানিক পর জিসানকে নিজের দ্বিতীয় শিকার বানান আইমাল খান। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১৯ বলে ২৪ রান করে। এরপর শিহাবকে নিয়ে লড়ছে পিয়ান।

এর আগে রাজশাহীতে বাংলাদেশ যুবাদের বিপক্ষে এদিন শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। ব্যক্তিগত ২ রানে পাকিস্তান ওপেনার আজান ও ৩ রানে আরেক ওপেনার শাহজাইব খানকে ফেরায় বাংলাদেশ। এরপর হাল ধরার চেষ্টা চালিয়েও দলকে সুবিধা জনক অবস্থানে নিয়ে যেতে পারেনি আরিফ ও শ্যামল। 

পাকিস্তান অধিনায়ক মির্জা স্বাদ লড়াইয়ের আভাস দিয়েছিলেন কিছুটা। তবে ৩৫ রানে ফিরতে হয়েছে তাকেও। এরপর আলিকে নিয়ে দলকে মাঝারি মানের ভিত গড়ে দিতে লড়ছিলেন আরাফাত। কিন্তু জিসানের বলে ২৮ রানে থামতে হয়েছে তাকেও। যার ফলে শঙ্কা ঝেঁকেছিল পাকিস্তানের দেড়শ পার করা নিয়ে। শেষ দিকে আলির ব্যাটে চড়ে দেড়শ পেরোয় পাকিস্তান। ভালোই লড়ছিলেন তিনি। তবে তাকে ঠিকঠাক সঙ্গ দিতে পারেনি আইমাল খান। ৪ রান করে তিনি ফিরলে ৪১.৩ ওভারে শেষ হয় পাকিস্তানের ইনিংস। আলি অপরাজিত থাকেন ২৭ রানে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা