× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউনাইটেড কিনছেন কাতারের ধনকুবের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩ ১৯:৩৮ পিএম

আপডেট : ২৯ এপ্রিল ২০২৩ ২০:৩৮ পিএম

ইউনাইটেড কিনছেন কাতারের ধনকুবের

কদিন আগেই ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ আয়োজন করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে কাতার। বিশ্বকাপের সফল আয়োজন করতে খরচ করেছে কাঁড়িকাঁড়ি টাকা। এবার দেশের বাইরেও ইউরোপের ক্লাবগুলোর দিকে নজর তাদের। ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজির পর এবার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা পেতে আগ্রহী মধ্যপ্রাচ্যের দেশটি। গ্লেজার পরিবার থেকে মালিকানা বুঝে নিতে রেকর্ড ৫০০ কোটি পাউন্ড দরপ্রস্তাব করেছে কাতারের সাবেক প্রধানমন্ত্রীর ছেলে শেখ জসিম বিন হামাদ আল থানি। তার সঙ্গে ক্লাবটি পেতে লড়ছেন ব্রিটিশ বিলিয়নিয়ার জিম র‌্যাটক্লিফ।

এর আগে শিরোপা খরা, সমালোচনা ও দেনার দায়ে বছরের শুরুর দিকে ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বিক্রির সিদ্ধান্ত জানান গ্লেজার পরিবার। যা কিনতে শুক্রবার তৃতীয়বারের মতো দরপ্রস্তাব করেছে জসিম বিন হামাদ আল থানি ও ব্রিটিশ বিলিয়নিয়ার জিম র‌্যাটক্লিফ। এটাই দুজনের চূড়ান্ত দরপ্রস্তাব।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ইউনাইটেড কেনার জন্য তৃতীয় দফায় ৫০০ কোটি পাউন্ডের (বাংলাদেশি মুদ্রায় যা ৬৬,৬০৮ কোটি ৪৫ লাখেরও বেশি) কিছু বেশি দর হেঁকেছেন শেখ জসিম। র‌্যাটক্লিফও লড়ছেন ম্যানইউকে পেতে। যদিও কত দাম হেঁকেছেন, তা জানা যায়নি।

এএফপি আরও জানিয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেডের শতভাগ মালিকানা পেতে চান শেখ জসিম। দলবদলের বাজারে টাকা ঢালার পাশাপাশি ক্লাবের অবকাঠামো পাল্টানোর প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। এ ছাড়াও অনুশীলনকেন্দ্র ঠিক করার পাশাপাশি ওল্ড ট্র্যাফোর্ড সংস্কার কিংবা নতুন একটি স্টেডিয়াম বানানোর পরিকল্পনা রয়েছে সেই দরপ্রস্তাবে। সঙ্গে ইউনাইটেডের ৬২ কোটি ডলার দেনা মোচনের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

বিপরীতে র‌্যাটক্লিপ ইউনাইটেডের শতভাগ মালিকানা চান না। ক্লাবটির ৫০ ভাগ মালিকানার জন্য দরপ্রস্তাব করেছেন তিনি। এই প্রস্তাবের সঙ্গে আর কী কী থাকছে সেটি অবশ্য জানা যায়নি। তবে এর আগে, গত বছর চেলসি কেনার জন্যও দরপ্রস্তাব করেছিল র‌্যাটক্লিপ। যদিও শেষ পর্যন্ত ৪২৫ মিলিয়ন পাউন্ডে স্ট্যাম্পফোর্ড ব্রিজের ক্লাবটির মালিকানা বুঝে পায় যুক্তরাস্ট্রের ব্যবসায়ী টড বোয়েলি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা