× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মনিরামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩ ২২:০৩ পিএম

আপডেট : ২৫ এপ্রিল ২০২৩ ২২:০৪ পিএম

মনিরামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

মঙ্গলবার যশোরের মনিরামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি , প্রধান বক্তার বক্তব্যে রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, 'শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উপহার। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। এরই ধারাবাহিকতায় অত্র এলাকার কৃতি সন্তান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপির আন্তরিক প্রচেষ্টায় এ উপজেলায়  শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা সম্ভবপর হচ্ছে। আমরা এখানে অগ্রাধিকার ভিত্তিতে যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা  যুব প্রশিক্ষন কেন্দ্র নির্মাণ এর উদ্যোগ গ্রহণ করবো।'

তিনি আরও বলেন, 'দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক স্টেডিয়ামে টেনিস কোর্ট সুইমিং পুলসহ বিভিন্ন আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। পাশাপাশি যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বিশ্বব্যাংকের সহায়তায় প্রায় ৩৫০০ কোটি টাকা ব্যয়ে একটি বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে যার মাধ্যমে দেশের প্রায় ১০ লক্ষ NEET জনগোষ্ঠী স্বাবলম্বী হবে।'

এ সময়ে ভবিষ্যতেও মনিরামপুর  উপজেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে  জানান প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হয়েছে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। তার মধ্যে মনিরামপুর  উপজেলায় একটি। মনিরামপুর  উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৫ কোটি ৪০ লাখ  টাকা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে।

মনিরামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কুষ্টিয়া জেলায় চলমান  শেখ কামাল স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন  কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ,  অতিরিক্ত সচিব ক্রীড়া মোঃ নজরুল ইসলাম এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা