× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিলানকে রুখেও স্বপ্নভঙ্গ নাপোলির

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১২:২৫ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩ ১২:৩০ পিএম

মিলানকে রুখেও স্বপ্নভঙ্গ নাপোলির

এর আগে কখনও সেমিফাইনাল খেলা হয়নি নাপোলির। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে হারলেও সুযোগ ছিল কিংবদন্তি ম্যারাডোনার নামে নির্মিত স্টেডিয়ামে সেই গোল শোধ দিয়ে সেমিতে পা রাখার। তবে তা হয়নি। ঘরের মাঠে এসি মিলানকে ১-১ গোলে রুখে দিলেও শেষ পর্যন্ত কাল হয়েছে প্রথম লেগে পিছিয়ে থাকা। তাতেই প্রথমবারের মতো সেমির স্বপ্নভঙ্গ হয়েছে নাপোলির।

অন্যদিকে ১৬ বছর পর সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে এসি মিলান। স্বপ্নটা এখন ইউরোপ-সেরা হওয়ার। মৌসুমের শুরুতে যে মিলানকে সবাই আন্ডারডগ বিবেচনা করে আসছিল তারাই এখন চমক দেখিয়ে চলে গেল শেষ চারে। তবে মিলানের সেমির পথে যাত্রাটা আরও সহজ হতে পারত। প্রথমার্ধে জিরু পেনাল্টি মিস না করলে হয়তো নিজেদের কাজটা আরও সহজে করতে পারত তারা।

এদিন ম্যাচের ২২ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ আসে মিলানের সামনে। তবে পেনাল্টিতে পাওয়া সেই সুযোগ লুফে নিতে পারেনি জিরু। তবে পরে সেই ভুলের শাপ মোচন করেন। ম্যাচের ৪৩ মিনিটে দলকে এগিয়ে নেন তিনি।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালায় নাপোলি। শুরুতেই বাঁ প্রান্ত দিয়ে দারুণভাবে বল নিয়ে ঢুকে পড়েন নাপোলি তারকা কাভারাস্কেইয়া। কিন্তু কাছাকাছি জায়গা থেকে তার নেওয়া শট শেষ পর্যন্ত জালের দেখা পায়নি। এরপর দুই দলই চেষ্টা করে যাচ্ছিল, কিন্তু গোল পাচ্ছিল না কোনো দল। অবশেষে ম্যাচের ৮২ মিনিটে পেনাল্টি পায় নাপোলি। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি কাভারাস্কেইয়া। পরে যোগ করা সময়ে ওসিমেন গোল করলেও তা নাপোলিকে সেমিতে নিতে যথেষ্ট ছিল না। তবে পেনাল্টিতে মিস হওয়া বলটি গোল হলে ভিন্ন কিছুও হতে পারত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা