× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আজ জরুরি সভা ডেকেছে বাফুফে

সোহাগ গেলেন, আসছেন কে?

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩ ১১:৩৮ এএম

আজ জরুরি সভা ডেকেছে বাফুফে

শেষ কিছুদিনের ঘটনাপ্রবাহে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের ওপর পদত্যাগের চাপ বাড়ছিল ক্রমেই। যদিও সোহাগ তার সবশেষ সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘কাজী সালাউদ্দিনের অধীনে আমাদের আরও অনেক কাজ করার আছে…’। ফিফার নিষেধাজ্ঞায় সেটা আর হলো না তার। দুই বছরের নিষেধাজ্ঞায় তার ফুটবলযাত্রা শেষ হয়ে গেছে কার্যত। ক্রীড়া আদালতে আপিলের কথা বললেও এ কথাটাই সত্য। 

গত ১৪ এপ্রিল তার নিষেধাজ্ঞা আসার পরদিনই বাফুফে ভবনে তার নামফলকটা মুছে দেওয়া হয়। বাফুফেতে সোহাগ-যুগের ইতিটা অনানুষ্ঠানিকভাবে ঠাহর করে ফেলা গিয়েছিল তখনই। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে সভাপতির পরই সবচেয়ে ক্ষমতাধর পদ সাধারণ সম্পাদকের। সে পদটা তো আর খালি রেখে দেওয়া যায় না! 

ফাঁকা থাকা সে পদটা পূরণ করাটা অবশ্য চাট্টিখানি কথা নয়, বিষয়টা বেশ সময়সাপেক্ষ। তবে তার আগ পর্যন্ত ভারপ্রাপ্ত কাউকে দিয়েই পদটা পূরণ করতে চাইছে বাফুফে। আবু নাঈম সোহাগের বাফুফে সাধারণ সম্পাদক পদে যাত্রার শুরুটাও হয়েছিল ভারপ্রাপ্ত হিসেবেই।

ভারপ্রাপ্ত সম্পাদক হওয়ার ক্ষেত্রে বেশ কিছু নাম নিয়ে আলোচনা হচ্ছে বাফুফের অন্দরমহলে। ফেডারেশনের একাধিক সূত্র জানিয়েছে, বাফুফের প্রটোকল ম্যানেজার ইমরান হোসেন, কম্পিটিশন ম্যানেজার জাবের আনসারীর নাম আসছে ঘুরেফিরে। তবে এই দৌড়ে এগিয়ে আছেন ইমরানই। তবে শেষমেশ কে হবেন বাফুফের নতুন ‘ভারপ্রাপ্ত’ সাধারণ সম্পাদক, সে প্রশ্নের উত্তরটা মিলতে পারে আজ।

আজ সোমবার বাফুফেতে জরুরি সভা ডেকেছেন সভাপতি কাজী সালাউদ্দিন। বিকাল ৪টায় এই সভা। সভায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে হবেন, এই প্রশ্নের উত্তর তো খোঁজা হবেই, সঙ্গে সিদ্ধান্ত আসতে পারে সোহাগের নিষেধাজ্ঞা রিপোর্ট সংশ্লিষ্ট বিষয়ে তদন্ত কমিটি গঠনেরও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা