× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোনালদোকে ছুঁলেন মেসি, পিএসজির জয়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩ ১৩:২০ পিএম

রোনালদোকে ছুঁলেন মেসি, পিএসজির জয়

লিগ ওয়ানে শিরোপার দৌড়ে আরেকটু এগিয়েছে পিএসজি। পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দলের লড়াইয়ে জয় পেয়েছে ক্রিস্তোফ গালতিয়েরের দল। পার্ক দে প্রিন্সেসে লঁসের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। শিরোপা ধরে রাখার মিশনে গোল করেছেন লিওনেল মেসি। এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে পেয়েছেন গোলের দেখা, পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছুঁয়ে আর্জেন্টাইন গড়েছেন রেকর্ডও।

ঘরের মাঠে পিএসজির হয়ে গোল তিনটি করেছেন কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি ও ভিতিনিয়া। লঁসের পক্ষে একমাত্র গোলটি করেন ফ্রাঙ্কোওস্কি। মৌসুমে আর মাত্র ৭টি করে ম্যাচ বাকি দু’দলের। তার আগে সমান ৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭২, অন্যদিকে দ্বিতীয় অবস্থানে থাকা ৬৩ পয়েন্ট লেন্সের। পরিষ্কার ৯ পয়েন্টের ব্যবধান।

শীর্ষে ওঠার চ্যালেঞ্জে দুদলের লড়াইয়ে শুরু থেকেই ঝড়ছিল উত্তাপ। কিন্তু ম্যাচের ১৯ মিনিটের মাঝে খেই হারিয়ে ফেলে লঁস। আশরাফ হাকিমিকে অপ্রয়োজনীয় ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আবদুল সামেদ, দশ জনে পরিণত হয় লঁস। সেই দলের বিপক্ষে দাপট দেখিয়ে ম্যাচ জিতে নেয় ক্রিস্তোফ গালতিয়ের দল।

আরও পড়ুন :

প্রথমার্ধেই ৩-০ গোলের লিড নেয় পিএসজি। ম্যাচের ৩১তম মিনিটে কিলিয়ান এমবাপে এগিয়ে দেন দলকে। ছয় মিনিট পরই ব্যবধান বাড়ান ভিতিনিয়া। ৪০তম মিনিটে লিওনেল মেসি ৩-০ করেন। এমবাপের পাস ধরে গোল করে নতুন মাইলফলকে পৌঁছেছেন মেসি। পর্তুগিজ মহাতারকা রোনালদো ইউরোপিয়ান ক্লাব ফুটবল না খেলায় তার রেকর্ডের পাশে জায়গা করে নিয়েছেন।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এতদিন ধরে সর্বোচ্চ গোলদাতার আসনে একাই ছিলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। লেঁসের বিপক্ষে গোলের ফলে এখন দুজনেরই গোলসংখ্যা ৪৯৫টি। গত নভেম্বরে সিআর সেভেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে গেলে তাকে ছাড়িয়ে রেকর্ডটি একার করে নেয়াটা এখন সময়ের ব্যাপার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা