× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জালিয়াতির অভিযোগে বাফুফের সোহাগকে নিষিদ্ধ করল ফিফা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩ ২০:০০ পিএম

আপডেট : ১৪ এপ্রিল ২০২৩ ২১:৫২ পিএম

জালিয়াতির অভিযোগে বাফুফের সোহাগকে নিষিদ্ধ করল ফিফা

অনিয়মের দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে সব ধরনের ফুটবল থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। আজ শুক্রবার (১৪ এপ্রিল) একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বিশ্বফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

এখানেই শেষ নয়, বাফুফে সাধারণ সম্পাদক পড়েছেন আর্থিক জরিমানার মুখেও। ১০ হাজার সুইস ফ্রা জরিমানা দিতে হবে তাকে, যা বাংলাদেশি মুদ্রায় ১২ লাখ টাকা। 

তার এই নিষেধাজ্ঞা ও জরিমানার মুখে পড়ার কারণ তিনটি। ফিফা তাদের বিবৃতিতে জানায়, বাফুফে সাধারণ সম্পাদক ফিফা কোড অব এথিকসের ১৩, ১৫ ও ২৪ নম্বর অনুচ্ছেদের নিয়ম ভঙ্গ করেছেন।


দায়িত্বে অবহেলা, জালিয়াতি ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে তার ওপর। ফিফা তাদের তদন্তে এ তিনটি নিয়ম ভঙ্গের আলামত পায়। এরপর শুনানিও হয়েছে এ বিষয়ে। সবকিছু বিশ্লেষণের পরই তার ওপর নেমে এসেছে এ নিষেধাজ্ঞা।

ফিফা জানিয়েছে, নিষেধাজ্ঞার একটি কপি পাঠিয়ে দেওয়া হয়েছে বাফুফে সাধারণ সম্পাদককে। এরপর বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও এ চিঠির কপি পাঠিয়ে দিয়েছে ফিফা। যদিও এ নিষেধাজ্ঞা নেমে আসার পর থেকে এখনও কোনো প্রতিক্রিয়াই জানায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা