× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হারে শুরু কলকাতার মিশন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ২১:০১ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ২৩:০৫ পিএম

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হারে শুরু কলকাতার মিশন

আইপিএলের দ্বিতীয় ম্যাচেও চলল ব্যাটিং তাণ্ডব। ১৯১ রানের পাহাড়সম সংগ্রহই গড়ে পাঞ্জাব কিংস। শুধু বিশাল পুঁজিই গড়েনি। বৃষ্টি আইনে ৭ রানে জয়ও ছিনিয়ে নিয়েছে শিখর ধাওয়ানের দল। জয়ের হাতছানি থাকলেও বৃষ্টির বাগড়ায় ডিএলএস মেথডে ৭ রানে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে কেকেআর। শেষে এই ব্যবধানই সফরকারীদের ছিটকে দিয়েছে ম্যাচ থেকে। ফলে হার দিয়ে আইপিলের নতুন মিশন শুরু করল সাকিব আল হাসান-লিটন দাসের দল কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুন - লিভারপুলকে ধসিয়ে সিটির উচ্ছ্বাস

ওপেনার প্রভসিমরানের বিদায়ের পর ব্যাটিং লাইন-আপের হাল শক্ত হাতে ধরেন শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপাকসে। দ্বিতীয় উইকেটে ৫৫ বলে দুজনে মিলে এনে দেন ৮৬ রান। তাতেই দলীয় স্কোর ১০৯ রানে পৌঁছছে দিয়ে ফেরেন ওয়ান ডাউনে নামা ভানুকা রাজাপাকসে।

রাজাপাকসে ৩২ বলে ফিফটির দেখা পেলেও ক্যাপ্টেন শিখর ধাওয়ান (৪০) ফেরেন হাফ-সেঞ্চুরি ছোঁয়ার আগেই। তাদের সঙ্গে ১১ বলে ২১ রান যোগ করেন জিতেশ শর্মা। আর ১৭ বলে ২৬ রানে অপরাজিত থেকে যান স্যাম কারান। 

লক্ষ্য তাড়ায় নেমে রান পাহাড়ের চাপায় পড়ে শুরুতেই খেই হারিয়ে ফেলে কলকাতা। ২৯ রান তুলতেই নাই হয়ে যায় তিন উইকেট। প্যাভিলিয়নের পথ ধরেন মনদ্বীপ সিং, অনকুল রায় ও রহমানউল্লাহ গুরবাজ। আশ্চর্যের বিষয় হচ্ছে, এই ২৯ রানের ২২ রান এনে দিয়ে যান আফগান তারকা গুরবাজ। মাঝে ভেঙ্কাটেশ আইয়ার ও নিতিশ রানা রানের চাকা সচল করলেও ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় শাহরুখ খানের দল।

কিন্তু তারপরও হাল ছাড়েনি কেকেআর। ভেঙ্কাটেশ আইয়ার ও নিতিশ রানার জুটিতে সাহস নিয়ে জয়ের পথে এগোতে থাকে অতিথিরা। আইয়ারের ৩৪ রানের সঙ্গে ক্যাপ্টেন নিতিশ যোগ করেন ২৪ রান। শেষ দিকে বিস্ফোরক ব্যাটিংয়ে কলকাতার জয়ের আশায় অক্সিজেন জুগিয়ে যান আন্দ্রে রাসেল। তবে ব্যক্তিগত স্কোরটা বড় করতে পারেননি। স্যাম কারানের বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ সঁপে দিয়ে ৩৫ রান নিয়ে মাঠ ছাড়েন ক্যারিবিয়ান এ মারকুটে ব্যাটার। তবে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতেই বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর খেলা মাঠে গড়ায়নি। হার মানে কলকাতা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা