× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেঞ্চুরি ছাপিয়ে মেসির হ্যাটট্রিক, আর্জেন্টিনার গোল উৎসব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩ ০৮:২৩ এএম

আপডেট : ২৯ মার্চ ২০২৩ ১১:৫০ এএম

সেঞ্চুরি ছাপিয়ে মেসির হ্যাটট্রিক, আর্জেন্টিনার গোল উৎসব

আগের ম্যাচে পানামার বিপক্ষে ছুঁয়েছিলেন ক্যারিয়ারের ৮০০তম গোলের মাইলফলক। এবার প্রথম আর্জেন্টাইন হিসেবে পেলেন ৩ অঙ্কের দেখা। সেঞ্চুরিতম গোলছোঁয়া ম্যাচটি লিওনেল মেসি রাঙিয়েছেন দুর্দান্ত এক হ্যাটট্রিকে। র‌্যাংকিংয়ের নিচের দিকের দল কুরাসাওয়ের বিপক্ষে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়নরাও মেতেছিল গোল উৎসবে।

সান্তিয়াগো দেল এস্তেরোতে বুধবারের প্রীতি ম্যাচটি ৭-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। বিরতির আগেই পাঁচবার গোল উৎসব করে স্বাগতিকরা। ১৭ মিনিটের মাঝে হ্যাটট্রিক পূরণ করেন মেসি। দ্বিতীয়ার্ধে আসে আরও ২ গোল।

মেসি ৩ গোল করার পাশাপাশি আরেকটি গোলে অবদান রাখেন। জাতীয় দলের জার্সিতে ১৭৪ ম্যাচে মেসি পেয়েছেন ১০২ বার জালের দেখা। তার ওপরে আছেন শুধু দুজন—পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ইরানের আলি দাইয়ি।

কুরাসাওয়ের বিপক্ষে মেসি ছাড়াও প্রথমার্ধের ২৩ মিনিটে জাল খুঁজে নেন নিকোলাস গঞ্জালেজ ও ৩৫ মিনিটে লক্ষ্য ভেদ করেন এঞ্জো ফার্নান্দেজ। এর আগে ২০ মিনিটে প্রথম গোল পাওয়া মেসি ৩৩ ও ৩৭ মিনিটে গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। দ্বিতীয়ার্ধে বদলি নেমে ৭৮ মিনিটে ব্যবধান বাড়ান অ্যাঞ্জেল ডি মারিয়া। ম্যাচের শেষ দিকে ৮৭ মিনিটে নিশানা ভেদ করেন গঞ্জালো মন্তিয়েল।

মেসিদের গোল উৎসবে মাতা প্রতিপক্ষ কুরাসাও কোনো স্বাধীন রাষ্ট্র না। দক্ষিণ ক্যারিবিয়ান সাগর ও ডাচ্ ক্যারিবিয়ান অঞ্চলের একটি দ্বীপরাষ্ট্র। জনসংখ্যা দেড় লাখের মতো। ২০১০ সালের অক্টোবরে একে রাষ্ট্রের মর্যাদা দেয় নেদারল্যান্ডস।

ফুটবলে কিন্তু নতুন কোনো দেশ নয় কুরাসাও। ১৯২৪ সাল থেকে ফুটবল খেলে আসছে তারা। নেদারল্যান্ডসের কাছ থেকে স্বায়ত্তশাসিত রাষ্ট্র হওয়ার পর নতুন করে গড়ে তোলে জাতীয় ফুটবল দল। ফিফা র‌্যাংকিংয়ে শুরুতে বেশ পেছনে থাকলেও ২০১৬ সালে তাদের উত্থান শুরু। বর্তমানে তাদের ফিফা র‌্যাংকিং ৮৬।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা