× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এশিয়াকে ট্রফি জিতিয়ে নায়ক রাজ্জাক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১১:১৬ এএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১২:৩৭ পিএম

এশিয়াকে ট্রফি জিতিয়ে নায়ক রাজ্জাক

বোলিংয়ের ধারটা যে এখনও আগের মতোই আছে তারই যেন প্রমাণ দিলেন আব্দুর রাজ্জাক, লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সে। সাবেক কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে কাতারের দোহায় প্রথমবারের মাঠে গড়ানো এ আসরে তার বোলিং নৈপুণ্যে ৭ উইকেটের বড় জয় পেয়েছে তার দল এশিয়া লায়ন্স। ওয়ার্ল্ড জায়ান্টসের বিপক্ষে ১৪ রান খরচায় ২ উইকেট তুলে দলকে চ্যাম্পিয়ন করা ম্যাচে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাবেক এই স্পিনার।

আরও পড়ুন : এমবাপের নেতৃত্ব নিয়ে দেশম

ওয়ার্ল্ড জায়ান্টসের ৪ উইকেটে ১৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে এশিয়া লায়ন্স ১৬.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ২৩ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে এশিয়ান লায়ন্স।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে, ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে মর্নি ভ্যান উইককে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন লেন্ডসল সিমন্স। এশিয়ার হয়ে বোলিং শুরু করেন আব্দুর রাজ্জাক। এই স্পিনারের করা প্রথম ওভার থেকে ৩ রান সংগ্রহ করতে পারে ওয়ার্ল্ড জায়ান্টস।

ইনিংসের তৃতীয় ওভারে আবার বোলিংয়ে ফিরে উইকেটের দেখা পান রাজ্জাক। তার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মর্নি ভ্যান উইক। ৭ বল খেলেও আরনের খাতা খুলতে পারেননি মর্নি। ওয়ার্ল্ড জায়ান্টস ৯ রানে ১ উইকেট হারায়।

৩ নম্বরে ব্যাটিং করতে নামেন শেন ওয়াটসন। এই ব্যাটারকে ২ বলের বেশি উইকেটে থাকতে দেননি রাজ্জাক। একই ওভারের পঞ্চম বলেই লেগ বিফোরের ফাঁদে ফেলে ওয়াটসনকে ফিরিয়েছেন এই বাংলাদেশি স্পিনার। আর তাতে  ৯ রানে ২ উইকেট হারায় জায়ান্টসরা।

নবম ওভারে নিজের চতুর্থ ওভার করতে আসেন রাজ্জাক। যেখানে মাত্র ২ রান খরচ করেন তিনি। তাতে ৯ ওভার শেষে ওয়ার্ল্ড জায়ান্টসের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৪৪ রান। রাজ্জাক তার কোটার ৪ ওভার বোলিং করে ১৪ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। রাজ্জাক ফাইনাল সেরা হলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন উপল থারাঙ্গা। ছয় ম্যাচে তার সংগ্রহ ২২১ রান। যেখানে ৩টি হাফ-সেঞ্চুরি করছেন এই লঙ্কান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা