× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৫ হাজারের মাইলফলক স্পর্শ করেছেন তামিম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩ ১৫:২১ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৩ ১৭:০০ পিএম

১৫ হাজারের মাইলফলক স্পর্শ করেছেন তামিম

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। আয়ারল্যান্ডের বিপক্ষে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে তামিমের দরকার ছিল ১৪ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যক্তিগত ২৩ রানে রান আউটের শিকার হন তামিম।

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে বাংলাদেশের দরকার ছিল ১৪ রান। ইনিংসের নবম ওভারে মার্কড অ্যাডায়ারের বলে দুই রান করে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। ১৫ হাজার রান করে অবশ্য খুব বেশি দূর যেতে পারেননি তিনি। মাত্র ২৩ রানে আউট হন।

১৫ হাজার রান স্পর্শ করতে ৩৮৩ ম্যাচ ও ৪৪৪ ইনিংস খেলেছেন তামিম। বলে রাখা ভালো, ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার দিন ছিল তামিমের জন্মদিন।

আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের ১৫ হাজার রানের সব অবশ্য আসেনি বাংলাদেশের জার্সিতে। বিশ্ব একাদশের হয়ে ৫৭ রান করেছিলেন এই ব্যাটার। তামিম ছাড়া বাংলাদেশের আর কোনো ব্যাটারের ১৪ হাজার রানও নেই। ১৩ হাজারের বেশি রান করেছেন শুধুমাত্র সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বাংলাদেশের প্রথম হলেও বিশ্ব ক্রিকেটে ১৫ হাজার রান করা ৪০তম ব্যাটসম্যান তামিম। সবচেয়ে বেশি ৩৪ হাজার ৩৫৭ রান ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকারের।



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা