× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তামিমকে আমি যেখানে দেখতে চাই

নাফিস ইকবাল

প্রকাশ : ২০ মার্চ ২০২৩ ১২:৩৪ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৩ ১২:৩৮ পিএম

তামিমকে আমি যেখানে দেখতে চাই

আমাদের দুইজনের ক্রিকেট খেলার অনুপ্রেরণা ছিল বাবা। আমি ক্লাস টু থেকেই ঢাকায় পড়াশোনা করেছি। ছোট ভাই তামিম চট্টগ্রামে থাকত। এরপরও আমরা একসঙ্গে অনেক জায়গায় ক্রিকেট খেলেছি। অনেক টুর্নামেন্টে একই দলের হয়ে খেলেছি। ওকে শেখানোর কোনো বিষয় নেই। চট্টগ্রামে ও এককভাবেই খেলেছে। তামিম যখন চট্টগ্রামে ছিল তখন বাবা ওকে অনুশীলনে নিয়ে যেতেন। সেখানে নেটে অনুশীলন করেই ক্রিকেট শিখেছে। তখন থেকে এখন পর্যন্ত ক্রিকেট নিয়ে কখনোই এত বেশি আলোচনা করতাম না বা করি না। কারণ, আমরা এত ক্রিকেট খেলেছি, এর বাইরেও আসলে আমাদের পারিবারিক সময় থাকে। আমি জানি সবাই বিশ্বাস করবে না, কিন্তু খেলার বাইরে আমাদের পরিবারকে সময় দেওয়ার ব্যাপার থাকে। সেখানে অন্য বিষয় নিয়েই কথা হয়। ক্রিকেট নিয়ে আলোচনা করি না।

আমরা যখন ছোট ছিলাম, তখনও বেশি আলোচনা করিনি। তখনও আমরা নিজেদের মতো করে খেলতাম। ক্রিকেট এমন একটা খেলা, এখানে কোচকে সম্মান করতে হয়। প্রত্যেক সময় যখন যে দলে খেলেছি, তখন সেই দলের কোচের সঙ্গে ক্রিকেট নিয়ে বেশি কথা বলেছি আমরা। নিজেদের মধ্যে খুব কম সময়ই আলোচনা করেছি বা করি। 

আরও পড়ুন : তামিমকে আমি যেখানে দেখতে চাই

তামিম বাংলাদেশের অন্যতম সেরা একজন ব্যাটার। রেকর্ডই বলে দেয় সে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটার। যেভাবে সার্ভিস দিয়ে যাচ্ছে, আমি আশা করি সে ক্যারিয়ারে আরও ভালো অবস্থানে গিয়ে শেষ করতে পারে। এখন পর্যন্ত সে যা অর্জন করেছে, সেটা অনেক ভালো। তবে সে যে ধরনের ক্রিকেটার, তাতে আমার চাওয়া থাকবে সে যেন অন্তত আরও চার-পাঁচ বছর বাংলাদেশ ক্রিকেটকে সার্ভিস দেয়। আমার চাওয়া থাকবে, নিজেকে যে পর্যায়ে নিয়েছে ওই ধারাতেই যেন ক্যারিয়ার শেষ করে।

#নাফিস ইকবাল, তামিম ইকবালের বড় ভাই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা