× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেট ওয়ানডেতে যত রেকর্ড

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৪:১৩ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ১৪:১৭ পিএম

সিলেট ওয়ানডেতে যত রেকর্ড

দেশের মাটিতে ওয়ানডের দশটি ৩০০ ছাড়ানো ইনিংসের চারটি এসেছে সিলেট স্টেডিয়ামে। অনিন্দ্যসুন্দর স্টেডিয়ামটিতে জয়ের রেকর্ডও বাংলাদেশের শতভাগ। কাল এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ সব ইনিংস ছাপিয়ে যাওয়ার দিনে সাকিব-হৃদয়কেও দুহাত ভরে দিয়েছে সিলেট...

বাংলাদেশের সর্বোচ্চ

নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে সর্বোচ্চ ৩৩৩ রান এনেছিল বাংলাদেশ। সিলেটে কাল ৮ উইকেট হারিয়ে টাইগাররা তুলেছে ৩৩৮ রান, যা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ এবং ওয়ানডে ইতিহাসে নতুন এক উচ্চতায় পা রাখল বাংলাদেশ।

দ্রুততম সাকিবের ১ম

কদিন আগে ওয়ানডেতে ৬ হাজার রান ও ৩০০ উইকেটের মাইলফলক ছোঁয়া সাকিব সিলেটে ছুঁয়েছেন আরেকটি রেকর্ড। আগের মতো এই রেকর্ডেও তার সঙ্গী শহীদ আফ্রিদি ও সনাৎ জয়াসুরিয়া। তবে ৭ হাজার রান ও ৩০০ উইকেট নেওয়া সাকিব দ্রুততম।

অভিষেকে রেকর্ড

বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেকে সর্বোচ্চ ছিল ৬৩ রান। নাসির হোসেনের রেকর্ডটি সিলেটে ছাপিয়ে গেছেন তৌহিদ হৃদয়, ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় করেছেন ৯২ রান।

নড়বড়ে ৯০

ওয়ানডে অভিষেকে কাল গ্রাহাম হিউমের বলে নড়বড়ে নব্বইয়ের শিকার হয়েছেন হৃদয়। অভিষেকে তৌহিদের মতো ‘দুর্ভাগা’ আছেন আরও ছয়জন, যারা অভিষেক ওয়ানডেটি সেঞ্চুরিতে রাঙাতে পারেননি। এক দিনের ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরি করেছেন ১৬ জন ব্যাটার। 

তৃতীয়তে সর্বোচ্চ

কাল তৃতীয় উইকেট জুটিতে সাকিব ও হৃদয় যোগ করেছিলেন ১৩৫ রান, যা আইরিশদের বিপক্ষে ওই উইকেট জুটি তো বটেই, যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। আগেরটি ছিল ১৩০ রান, শাহরিয়ার নাফীস ও মোহাম্মদ আশরাফুল ২০০৮ সালে অবিচ্ছিন্ন থেকে এনেছিলেন ওই রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা