× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএলে আজিমের সেঞ্চুরি, হৃদয়ের ঝড়ো ফিফটি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩ ২৩:৫৫ পিএম

আপডেট : ১৬ মার্চ ২০২৩ ০০:০৮ এএম

ডিপিএলে আজিমের সেঞ্চুরি, হৃদয়ের ঝড়ো ফিফটি

ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পরের দিনই আবারও মিরপুরে তৌহিদ হৃদয়। জাতীয় দলের জার্সিতে নয়। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) শেখ জামালের হয়ে খেলতে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩০ বলে ৫৪ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছেন। মিরপুরে শেখ জামাল লড়াই ছাড়াও সাভারে মুখোমুখি হয়েছিল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও সিটি ক্লাব। এই ম্যাচে জয় পেয়েছে প্রাইম ব্যাংক। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অগ্রণী ব্যাংককে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

শেখ জামাল-ঢাকা লিওপার্ডস

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করে ১৬৯ রানে অলআউট হয় নবাগত ঢাকা লিওপার্ডস। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার পিনাক ঘোষ। শেখ জামালের হয়ে গত মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ভারতীয় পারভেজ রসুল নেন ২৩ রানে ৩ উইকেট। এ ছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ৩ উইকেট।

৪২ ওভারে ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নামা শেখ জামালের জয় পেতে মোটেও বেগ পেতে হয়নি। সাইফ হাসান দ্রুত ফিরলেও সৈকত আলী ও তৌহিদ হৃদয়ের হাফসেঞ্চুরিতে সহজেই ৮ উইকেটের জয় পায় শেখ জামাল। জাতীয় দলের খেলা শেষ হওয়ার পরের দিনই মাঠে নামা হৃদয় এদিন ১৮০ স্ট্রাইক রেটে ৩০ বলে করেন ৫৪ রান।

ম্যাচ শেষে নিজের ব্যাটিং নিয়েও কথা বলেন হৃদয়। তিনি বলেন, ‘আমার পরিকল্পনাই ছিল এইভাবে ব্যাটিং করার। ওই রকম সুযোগ আর অবস্থা ছিল। সামনে জাতীয় দলের খেলা আছে। পরিস্থিতি অনুযায়ী করার চেষ্টা করি।’

এ ছাড়া জাতীয় দলের ক্যাম্পে থাকার পর মানসিকতায় পরিবর্তন আসছে বলেও জানান তিনি। ‘আমি নিজেই পরিবর্তিত হওয়ার চেষ্টা করেছি আসলে। যতটুকু উন্নতি করা যায়। প্রতিদিনই কিছু শেখার চেষ্টা করি। মানসিকভাবে পরিবর্তন হওয়ার বিষয় ছিল।’- যোগ করেন হৃদয়।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা লিওপার্ডস : ১৬৯/১০ (পিনাক ৪১, মঈন ৪০, পারভেজ রসুল ২/২৩)

শেখ জামাল : ১৭২/২ (সৈকত ৬৩, হৃদয় ৫৪, চতুরঙ্গ ডি সিলভা ১/২৩)

প্রাইম ব্যাংক-সিটি ক্লাব

বিকেএসপির তিন নম্বর মাঠেও ছিল বৃষ্টির বাধা। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে প্রাইম ব্যাংক নির্ধারিত ৪২ ওভারে তোলে ৬ উইকেটে ২১৬ রান। ইনিংসে শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন অলক কাপালি ও তাইজুল ইসলাম। কাপালি ৪৭ বলে ৫৫ ও তাইজুল ২৮ বলে ৩১ রান করেন। সিটি ক্লাবের হয়ে দুটি করে উইকেট নেন রবিউল হক ও তৌফিক আহমেদ।

জবাবে মাত্র ৭ রানে হেরেছে সিটি। ২১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭ উইকেটে ২০৯ রান তোলে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান আসে আসিফ আহমেদ রাতুলের ব্যাটে। এ ছাড়া ওপেনার তৌফিক খান তুষার করেন ৪২ রান। প্রাইম ব্যাংকের হয়ে দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও আলিস আল ইসলাম। 

সংক্ষিপ্ত স্কোর

প্রাইম ব্যাংক : ২১৬/৬ (কাপালি ৫৫, আল আমিন ৪০, রবিউল ২/২৪)

সিটি ক্লাব : ২০৯/৭ (আসিফ ৫১, তৌফিক ৪২, আলিস ২/২৯)

লিজেন্ডস অব রূপগঞ্জ ও অগ্রণী ব্যাংক

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এবারের ডিপিএলের প্রথম সেঞ্চুরি হয়েছে। অগ্রণী ব্যাংকের হয়ে সেঞ্চুরি করেন ভারতীয় ক্রিকেটার আজিম নাজির কাজী। তিনি ১০২ রান করেন। তার সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ২৪৩ রান তোলে অগ্রণী ব্যাংক। লিজেন্ডস অব রূপগঞ্জের ভারতীয় বোলার চিরাগ জানি ৩৮ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া মাশরাফি ২১ রানে নেন ২ উইকেট।

২৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য পুরো ইনিংস ব্যাট করতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। আলোকস্বল্পতায় আগেই শেষ হয় খেলা। ৩৮.৫ ওভার ব্যাটিং করে ৩ উইকেটে ২১৫ রান তোলে রূপগঞ্জ। দলটির হয়ে ইরফান শুক্ক‍ুর ৭১ রান করেন। পরে আর খেলা না হওয়ায় ডাকওয়ার্থ লুইস মেথডে ম্যাচ জিতে নেয় রূপগঞ্জ। ৭ উইকেটে ম্যাচ জেতে তারা।

সংক্ষিপ্ত স্কোর

অগ্রণী ব্যাংক : ২৪৩/৮ ( আজিম ১০২, সাদমান ৬২, চিরাগ ৩/৩৮)

লিজেন্ডস অব রূপগঞ্জ : ২১৫/৩ (ইরফান ৭১, মুনিম শাহরিয়ার ৪৩, মোহাম্মদ ইলিয়াস ১/১৮)

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা