× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩ ১৮:৩১ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৩ ১৩:০৯ পিএম

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশ

বাংলাদেশের জন্য বড় কোনো দলকে হোয়াইটওয়াশ করার সুযোগ। আর ইংল্যান্ডের সামনে ছিল এড়ানোর লক্ষ্য। শেষ পর্যন্ত দুই দলের লড়াইয়ে জয়ের হাসি হেসেছে বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়ে হোয়াইটওয়াশ করল। শেষ ম্যাচে বাংলাদেশ জিতেছে ১৬ রানে।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুরে টানা আট ম্যাচ পরে টস জেতেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। সুযোগ পেয়েই আগে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশকে। আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৫ রানে ফেরেন রনি তালুকদার। দ্বিতীয় উইকেট জুটিতে ৫৮ বলে ৮৪ রান তোলেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। ওই জুটিই বাংলাদেশকে দেখায় বড় সংগ্রহের স্বপ্ন। শেষ পর্যন্ত যদিও ১৫৮ রানে বাংলাদেশ আটকে যায়। লিটন দাসের ব্যাটে আসে ৭৩ রান। এ ছাড়াও নাজমুল হোসেন শান্ত ৪৭ রানে অপরাজিত ছিলেন। সাকিব আল হাসানের ব্যাটে আসে ৪ রান।

১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুর ওভারের তিন নম্বর বলে ফেরেন ওপেনার ফিল সল্ট। দ্বিতীয় উইকেটে ডেভিড মালান ও জস বাটলার ৯৫ রান যোগ করে খেলার মোড় ঘুরিয়ে দেন। মুস্তাফিজুর রহমানের বলে মালান ফিরলে ভাঙে জুটি। আস্তে আস্তে পাল্টে যায় খেলার গতিপথ। মিরাজের দারুণ থ্রোতে ফেরেন বাটলারও। মালান করেন ৫৩ ও বাটলার করেন ৪০ রান। 

পরে বেন ডাকেট, মঈন আলি ও স্যাম কারানরা রান করতে না পারায় টি-টোয়েন্টি সিরিজে জয়হীন থাকতে হলো ইংল্যান্ডকে। শেষ দিকে ব্যাট করা ক্রিস ওকসের ১৩ রান কমিয়েছে শুধু হারের ব্যবধান। প্রথমবারের মতো ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের স্বাদ পেল বাংলাদেশ। বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ ২৬ রানে নেন ২ উইকেট। এ ছাড়াও একটি করে উইকেট নেন তানভীর ইসলাম, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার দিনে দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টি-টোয়েন্টিতে শত উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন মুস্তাফিজ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা