× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১২০৪ দিন পর কোহলির সেঞ্চুরি, এগিয়ে ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ১৮:৫৪ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৩ ১৯:০২ পিএম

১২০৪ দিন পর কোহলির সেঞ্চুরি, এগিয়ে ভারত

অবশেষে আক্ষেপ ফুরল কোহলি ভক্তদের। ৪২ ইনিংস আর ৩৯ মাস পর টেস্ট ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরির দেখা পেয়েছে কোহলি। দিনের হিসাবে সংখ্যাটা ১২০৪ দিন। তার সেঞ্চুরিতে অজিদের ৪৮০ রান টপকে ৫৭১ রান করে ভারত। লিড পায় ৯১ রানের। শেষ বিকালে ব্যাট করতে নেমেছিল অজিরা। কোনো উইকেট না হারিয়ে ৩ রানে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। চতুর্থ দিন শেষে ৮৮ রানে পিছিয়ে অজিরা।

২৮৯ রান ও সাত উইকেট হাতে রেখে চতুর্থ দিনে ব্যাট করতে নামে ভারত। কোহলি পান ক্যারিয়ারের ৭৫তম সেঞ্চুরি। তবে দিন শেষে আফসোস আছে তার। সুযোগ ছিল ডাবল সেঞ্চুরি আদায় করে নেওয়ার। কিন্তু মাত্র ১৪ রান দূরে থামতে হয়েছে তাদের। কোহলির দিনে দারুণ ব্যাট করেন শিকার ভারাত ও আক্ষর প্যাটেল। দুজনেই দারুণ সঙ্গ দিয়েছেন কোহলিকে। প্যাটেল করেন ৭৯ রান। কোহলি থামেন ১৮৬ রানে। এই রান করতে কোহলি খেলেছেন ৩৬৪ বল।

অস্ট্রেলিয়া বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নিয়েছেন নাথান ল্যায়ন ও টড মুরফি।

শেষ বিকালে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৩ রান তুলে দিন পার করেছে অজিরা। পঞ্চম দিনে নাটকীয় কিছু না হলে ড্রয়ের পথেই এগোচ্ছে আহমেদাবাদ টেস্ট। আর সেটি হলে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার সম্ভাবনা বাড়বে ভারতের।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা