× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ কামাল যুব গেমসের পর্দা নামছে আজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩ ১৫:৪২ পিএম

আপডেট : ০৪ মার্চ ২০২৩ ১৬:৫৩ পিএম

শেখ কামাল যুব গেমসের পর্দা নামছে আজ

‘বুকে হাত রেখে, বিজয়ের বেশে, ছুঁয়ে দেব আসমান’- স্লোগান নিয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) আয়োজনে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় দেশব্যাপী ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩’-এর চূড়ান্ত পর্বের পর্দা নামবে আজ। বিকাল ৪টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিওএ সভাপতি ও সেনাবাহিনীপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

গেমসের ষষ্ঠ দিনে জিমন্যাস্টিকসে পদকের লড়াইয়ে তরুণদের ব্যক্তিগত ইভেন্ট প্যারালাল বারসে ঢাকা বিভাগের জীবন ত্রিপুরা ১১.১০ স্কোর করে স্বর্ণ জেতেন। আর তরুণী ফ্লোর এক্সারসাইজে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের বনফুলি চাকমা। 

তরুণীদের ফুটবলে রাজশাহী বিভাগকে ৬-২ গোলে হারিয়ে স্বর্ণপদক জিতেছে রংপুর বিভাগ। গতকাল বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে রংপুরের হয়ে জোড়া গোল করেন স্বপ্না রায়। একটি করে গোল করেন রুপা, কল্পনা আকতার, শান্তি ও রিভানা। রাজশাহীর হয়ে দুটি গোল শোধ করেন ফাল্গুনী ও মেহনাজ। তরুণদের ফুটবলে শিরোপা ধরে রেখেছে রাজশাহী বিভাগ। স্বর্ণপদকের লড়াইয়ে রাজশাহী টাইব্রেকারে ৭-৬ গোলে হারিয়েছে রংপুর বিভাগকে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ছিল।

অ্যাথলেটিকসের তরুণদের ৪০০ মিটারে রংপুর বিভাগের ফয়সাল আহমেদ (৫০.২০ সেকেন্ড) এবং ইভেন্টের তরুণী বিভাগে রাজশাহী বিভাগের উম্মে সুলতানা পপি (৫৯.২০) স্বর্ণ পেয়েছেন।

উশুর চানচুয়ান ও দাউসু ইভেন্টে চট্টগ্রামের শাহীন আলম (১৩.৪০) স্বর্ণ জেতেন। নানচুয়ান ও নানগুন ইভেন্টে রংপুরের সাদমান মাহির (১৩.২০) স্বর্ণ জিতেছেন। তরুণীদের নানচুয়ান ও নানদাউ ইভেন্টে (১২.০৫) রাজশাহীর ভূমিকা মণ্ডল স্বর্ণ জেতেন। তরুণীদের চানচুয়ান ও জিয়ানসু ইভেন্টে সিলেটের তাওছিয়া আক্তার ইমু (১১.৮০) স্বর্ণপদক পেয়েছেন।

স্কোয়াডের মিশ্র দ্বৈতে ঢাকার পারভেজ ও নাবিলা স্বর্ণপদক জয় করেন। রাজশাহীর আমিনুল ও বৃষ্টি রৌপ্য এবং চট্টগ্রামের সিমন ও রাফিয়া ব্রোঞ্জপদক জয় করেন।

টেবিল টেনিস তরুণ এককে স্বর্ণপদক জিতেছে রাজশাহী বিভাগের নাফিস ইকবাল ও তরুণী বিভাগের স্বর্ণপদক জয় করেছে চট্টগ্রামের খই খই মারমা। তরুণদের হ্যান্ডবলে স্বর্ণ জিতেছে ঢাকা বিভাগ। ফাইনালে খুলনা বিভাগকে হারিয়েছে তারা। এ ইভেন্টের ব্রোঞ্জ পেয়েছে চট্টগ্রাম বিভাগ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা