× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাইক্লিংয়ে আল মামুনের হ্যাটট্রিক স্বর্ণ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১১ পিএম

সাইক্লিংয়ে আল মামুনের হ্যাটট্রিক স্বর্ণ

শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমেসের দ্বিতীয় দিনে সাইক্লিংয়ে দ্যুতি ছড়িয়েছেন খুলনার আল মামুন। দুরন্ত পারফরম্যান্স উপহার দিয়ে একাই ছিনিয়ে নিয়েছেন তিনটি স্বর্ণপদক। তার হ্যাটট্রিকের সুবাদে তার দল খুলনা জিতে নিয়েছে চারটি স্বর্ণ। তাদের সমান স্বর্ণপদক পেয়েছে চট্টগ্রামও। গতকাল সাইক্লিংয়ের আট স্বর্ণপদক তারাই নিজেদের মধ্যে ভাগাভাগি করেছে।

তরুণদের ১০০০ মিটার টাইম ট্রায়ালে (সাইক্লিং) খুলনার আল মামুন ১ মিনিট ২৮.৬৬ সেকেন্ডে সময় নিয়ে স্বর্ণ জেতেন। চট্টগ্রামের আলিমুল ইসলাম ১ মিনিট ৩২.২৮ সেকেন্ডে রৌপ্য ও খুলনার আব্দুর রহমান শাকিল ১ মিনিট ৩৮.২২ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ জেতেন। তরুণীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে চট্টগ্রামের রাহেলা খাতুন ৪৮.২৫ সেকেন্ডে স্বর্ণ, ঢাকার জুই আক্তার ৫২.৯৬ সেকেন্ডে রুপা ও খুলনার শিমু আক্তার ৫৭.৪৯ সেকেন্ডে ব্রোঞ্জ জিতেছেন।

তরুণদের এলিমিনেশন রেসে (সাইক্লিং) খুলনার আল মামুন, রংপুরের মাশরাফি হোসেন মারুফ ও খুলনার পিয়াস যথাক্রমে স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ জেতেন। তরুণীদের এলিমিনেশন রেসে খুলনার নাসরিন সুলতানা, চট্টগ্রামের সোনিয়া ও নুপাইচিং যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন।

তরুণদের ২০০০ মিটার স্ক্র্যাচ রেসে (সাইক্লিং) চট্টগ্রামের রাশেদ আলী, খুলনার হাবিব ও রংপুর মাশরাফি হোসেন মারুফ যথাক্রমে স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ জিতেছেন। তরুণীদের ১০০০ মিটার স্ক্র্যাচ রেসে চট্টগ্রামের স্নিগ্ধা আক্তার, খুলনার নাসরিন সুলতানা ও চট্টগ্রামের রাহেলা যথাক্রমে স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ জিতেছেন।

তরুণদের ২০০০ মিটার টিম টাইম ট্রায়ালে (সাইক্লিং) আল মামুনের খুলনার হয়ে সতীর্থদের সঙ্গে ৩ মিনিট ২৬.৮৩ সেকেন্ড টাইমিংয়ে স্বর্ণ জেতে। রংপুর ৩ মিনিট ২৯.৭০ সেকেন্ড রুপা জেতে। ৩ মিনিট ৩৮.৫০ সেকেন্ড ব্রোঞ্জ পেয়েছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা। তরুণীদের ১০০০ মিটার টিম ট্রায়ালে চট্টগ্রাম বিভাগ ২ মিনিট ১২.৫ সেকেন্ড স্বর্ণ জিতেছে। খুলনা বিভাগ ২ মিনিট ২২.৩ সেকেন্ড টাইমিংয়ে রুপা জিতেছে। ঢাকা বিভাগ ২ মিনিট ৩৯.২ সেকেন্ড টাইমিংয়ে ব্রোঞ্জ জিতেছে।

জুডোতে প্রথম স্বর্ণ ডগাকার আলিফের

জুডোতে প্রথম স্বর্ণ জিতেছেন ঢাকা বিভাগের আলিফ ইফতি বাঁধন। তরুণ বিভাগে ৭৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জয় করেন তিনি। খুলনা বিভাগের তানভীর হোসেন রুপা জিতেছেন। খুলনার মাহফুজ হোসেন এবং ঢাকা বিভাগের সাকিব চৌধুরী সোয়াদ ব্রোঞ্জ পদক জয় করেন। 

তায়কোয়ান্দোতে পাঁচ ইভেন্টে পদক নিষ্পত্তি

তায়কোয়ান্দোতে তরুণদের ৪৫ কেজিতে চট্টগ্রামের খালিদ বিন আজিজ স্বর্ণ, খুলনার গোলাম রসূল রুপা এবং চট্টগ্রামের ওয়াফিউল হাসান ও রাজশাহীর গোলাম কিবরিয়া ব্রোঞ্জ জিতেছেন। ৪৮ কেজিতে চট্টগ্রামের মাহমুদুন নবী স্বর্ণ, ঢাকার জিহাদ রুপা এবং ঢাকার মোস্তাফিজ রহমান ও হাসান মাহমুদ ব্রোঞ্জ জেতেন। ৫১ কেজিতে চট্টগ্রামের মেহেদী হাসান স্বর্ণ, একই বিভাগের আবদুর রহমান রুপা এবং খুলনার হৃদয় আহমেদ ও ঢাকার শাফাকাত ইসলাম ব্রোঞ্জ জিতে নেন। ৫৫ কেজিতে চট্টগ্রামের তাহিব হোসেন স্বর্ণ, ঢাকার শুভ মিয়া রুপা এবং ঢাকার ইমাম উদ্দিন ও রংপুরের রিজান হোসেন ব্রোঞ্জ পদক জিতেছেন। প্লাস ৫৯ কেজিতে ঢাকার রাইয়ান আলম স্বর্ণ, রংপুরের সজীব মিয়া রুপা এবং চট্টগ্রামের মারজুক রহমান ও ময়মনসিংহের তাওসিফ ইসলাম ব্রোঞ্জ জিতেছেন। 

ভারোত্তোলনে সুমনা, জুলেখা ও মারুফের স্বর্ণ 

ভারোত্তোলনে তরুণী বিভাগের ৪৫ কেজি ওজন শ্রেণিতে রংপুর বিভাগের সুমনা রায় স্বর্ণ জিতেছেন। ৪৯ কেজিতে ঢাকা বিভাগের মোসা. জুলেখা স্বর্ণ পেয়েছেন। তরুণ বিভাগের ৫৫ কেজিতে সেরা হয়েছেন খুলনা বিভাগের মারুফ হোসেন।

তরুণী বিভাগে সুমনা রায় স্ন্যাচে ৫২ এবং ক্লিন এন্ড জার্কে ৬৩ কেজি ওজন তোলেন। সব মিলিয়ে মোট ১১৫ কেজি ভার উত্তোলন করে সেরা হওয়ার পথে তিন বিভাগেই রেকর্ড গড়েন তিনি। রৌপ্য জয়ী ঢাকা বিভাগের বৃষ্টি স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে (৫১+৫৮) ১০৯ কেজি ভার তুলেছেন। ৮৩ কেজি উত্তোলন করে খুলনা বিভাগের সুমাইয়া খাতুন পেয়েছেন ব্রোঞ্জ।

তরুণী ৪৯ কেজি ওজন শ্রেণিতে সেরা হওয়ার পথে তিন বিভাগে রেকর্ড গড়ে জুলেখা স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে (৫০+৬১) ১১১ কেজি ভার তোলেন। রৌপ্য জেতা রংপুর বিভাগের সীমা রায় ১০৬ কেজি ভার উত্তোলন করেন।

তরুণ বিভাগে প্রথম হওয়ার পথে তিন বিভাগে রেকর্ড গড়া খুলনার মারুফ স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে (৭৯+৯৪) মোট ১৭৩ কেজি উত্তোলন করেন। এই বিভাগে রৌপ্য জিতেছেন ঢাকা বিভাগের মো. নাজমুল হাসান পিয়াস। সব মিলিয়ে তিনি ১৬৯ কেজি ভার তোলেন। ব্রোঞ্জ জেতা রংপুর বিভাগের শিপন রায় ১৬৫ কেজি ভার উত্তোলন করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা