× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইতিহাস গড়ে রোনালদোকে ছাড়ানোর অপেক্ষায় মেসি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫২ এএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৫ পিএম

ইতিহাস গড়ে রোনালদোকে ছাড়ানোর অপেক্ষায় মেসি

লিগ টেবিলের এক ও দুই নম্বরের মাঝে ছিল লড়াই। ফল হল একেবারে একপেশে। চলতি মৌসুমে দুর্দান্ত ধারাবাহিক অলিম্পিক মার্শেইকে তাদের মাঠে নাস্তানাবুদ করেছে পিএসজি, শীর্ষ পোক্ত করতে তুলেছে ৩-০ গোলের বড় জয়। দুর্দান্ত এ জয়ে জোড়া গোল করেও শিরোনামে থাকছেন না কিলিয়ান এমবাপে। এক গোল আর দুই এসিস্টে সব আলো কেড়েছেন লিওনেল মেসি। গড়েছেন রেকর্ড, অপেক্ষায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ভেঙে নিজের নামে গড়ার।

লিগ লড়াইয়ে টিকে থাকতে জয় খুব গুরুত্বপূর্ণ ছিল পিএসজির। মার্শেইকে নিজের মাঠে বল দখল বাদে বাকি সব বিভাগে পরাস্ত করেছে ক্রিস্তোফ গালতিয়েরের দল। আক্রমণের পসরা সাজানো রাতে ২৫ মিনিটে এমবাপেকে দিয়ে গোর করান মেসি। চার মিনিট পর ভূমিকা উল্টো, এবার এমবাপের পাস ধরে বল জালে জড়ান মেসি। ক্লাব ফুটবলে এটি তার ৭০০তম গোল। খেলার ৫৫ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন এমবাপে। এবারও সহায়তাকারী আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

আরও পড়ুন:

কাল রাতে মার্শেইর বিপক্ষে করা গোলটি মেসিকে রোনালদোর পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৭০০ গোলের ক্লাবে তো নিয়েছেই, সঙ্গে পর্তুগিজ মহাতারকার রেকর্ড ভাঙারও সুযোগ এনে দিয়েছে। বার্সেলোনার হয়ে মেসি ৭৭৮টি ম্যাচে ৬৭২টি গোল করেছিলেন। পাশাপাশি পিএসজির হয়ে ৬২ ম্যাচে করেছেন ২৮টি গোল। সব মিলিয়ে ক্লাব ফুটবলে মেসি ৮৪০ ম্যাচ খেলে করেছেন ৭০০টি গোল।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক’মাস আগে ৭০০ গোলের ক্লাবে ঢোকেন রোনালদো। ক্লাবের সঙ্গে ঝামেলায় জড়িয়ে ইংলিশ ডেরা তথা ইউরোপিয়ান ফুটবল ছেড়ে এশিয়ান ফুটবলে নাম লেখান সিআর সেভেন। ইউরোপের ফুটবল ছেড়ে আসার আগে রোনালদোর গোল ছিল ৭০১টি, পিএসজির জার্সিতে আর দুটি গোল করলে ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বাধিক গোলের মালিক হবেন পিএসজির ফরোয়ার্ড মেসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা