× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতকে বিদায় করে ফাইনালে অস্ট্রেলিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৬ এএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৬ এএম

ভারতকে বিদায় করে ফাইনালে অস্ট্রেলিয়া

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ৫ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। তাতেই ফাইনালে পৌঁছে গিয়েছে মেগ লানিংয়ের দল। শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেই লড়াইয়ে ঠিক হবে ফাইনালে অজিদের প্রতিপক্ষ। আসরের ফাইনাল ম্যাচটি হবে কেপ টাউনে আগামী ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

ফাইনাল নিশ্চিতের ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট খরচায় ১৭২ রান জমা করে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন ওপেনার বেথ মোনেই। অধিনায়ক লানিং অপরাজিত থাকেন ৪৯ রানে।

আরও পড়ুন: ইংলিশরা এখন ঢাকায়

আরও পড়ুন: ইউরোপা লিগ শেষ করে জাভি বললেন পরেরবার

১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮ রানেই ৩ উইকেট হারালেও ঘুরে দাঁড়িয়েছিল ভারত। ভারতকে স্বপ্ন দেখাচ্ছিলেন জেমিমাহ রোদরিগেজ ও অধিনায়ক হারমানপ্রিত কউর। এরপর রোদরিগেজ ৪৩ ও কউর ৫২ রানে আউট হলেও জয়ের পথেই ছিল ভারত। জয়ের জন্য শেষ দুই ওভারে ভারতের প্রয়োজন ছিল ২০ রান। হাতে তখনও ৪ উইকেট আছে। তবে ১৯ তম ওভারেই পাল্টে যায় পাশার দান। ওই ওভারে মাত্র ৪ রান খরচ করে গুরুত্বপূর্ণ একটি উইকেট তুলে নেন জোনাসেন। এরপর শেষ ১৬ রান তাড়া করতে নেমে শেষ পর্যন্ত পেরে উঠেনি ভারত। ম্যাচ হেরেছে ৫ রানে। ভারতের সংগ্রহ ৮ উইকেট খরচায় ১৬৭ রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা