× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিগারদের কিউই পরীক্ষা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৫ পিএম

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০০ পিএম

নিগারদের কিউই পরীক্ষা

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকেই জয়ের দেখা নেই। বৈশ্বিক এ আসরের প্রস্তুতি ম্যাচেও আসেনি জয়। টুর্নামেন্টের মূল পর্বে দুটি ম্যাচ খেলে ফেললেও জয় অধরাই রয়ে গেছে। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হার মেনেছেন বাংলাদেশের মেয়েরা। লঙ্কান মেয়েদের কাছে তারা অসহায় আত্মসমর্পণ করে ৭ উইকেটে। আর পরের ম্যাচে তো অজি কন্যাদের কাছে বিধ্বস্ত হয় ৮ উইকেটের বড় ব্যবধানে।

জয় নামক সোনার হরিণের দেখা পেতে আজ মাঠে নামছে ক্যাপ্টেন নিগার সুলতানা জ্যোতির দল। মাঠের লড়াইয়ে আজ লাল-সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। শত্রুপক্ষ শক্তিশালী জেনেও ম্যাচ শুরুর আগেই হাল ছেড়ে দিতে নারাজ দেশের মেয়েরা। ছেড়ে কথা বলতে নারাজ মাঠেও। তাই তো জয়ের স্বপ্ন বুনেই কেপটাউনের নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে কিউই কন্যাদের মুখোমুখি হতে যাচ্ছেন সালমা-খাতুন-জাহানারা আলমরা। দক্ষিণ আফ্রিকার মাটিতে দুদলের মাঠের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

টি-টোয়েন্টিতে টানা সাত ম্যাচ ধরে জয়হীন বাংলাদেশ। পাঁচ ম্যাচের মধ্যে তিন ম্যাচেই হার মেনেছে তারা নিউজিল্যান্ডের কাছে। বাকি দুই ম্যাচে ধরাশায়ী হয়েছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে। অন্যদিকে সবশেষ পাঁচ ম্যাচে তিনটি জয় ছিনিয়ে নিয়েছে ব্ল্যাক ক্যাপস শিবির। সেই তিনটি ম্যাচই আবার তারা জিতেছে নিগার সুলতানাদের বিপক্ষে। তবে সবশেষ দুই ম্যাচেই জয় থেকে বঞ্চিত হয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে হার মেনেছে তারা। 

আরও পড়ুন: রোমাঞ্চের ভেলায় ভাসছেন অধিনায়করা

তবে বাংলাদেশের সামনে রয়েছে মধুর প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ। আদৌ সেটা সম্ভব হবে কি না, সেটা এখনই বলা যাচ্ছে না। টুর্নামেন্টে মেয়েদের বর্তমান পারফরম্যান্স আসলে দিচ্ছে না তেমন কোনো আভাস। সাফল্য ছিনিয়ে নিতে হলে ব্যাটিং-বোলিংয়ের দুর্বলতা মেয়েদের ঝেড়ে ফেলতে হবে আগে।

স্বাভাবিকভাবে জয়ের ধারায় ফিরতে মরিয়া হয়েই আজ মাঠে নামবে নিউজিল্যান্ড। শুধু বাংলাদেশ ম্যাচই নিজেদের করে নিতে চায় না তারা, সঙ্গে টিকে থাকতে চায় বিশ্ব শিরোপা জয়ের লড়াইয়েও।

ম্যাচে বাংলাদেশের জার্সিতে ব্যাট হাতে আলো ছড়াতে পারেন নিগার সুলতানা ও মুর্শিদা খাতুন। তাদের সঙ্গে দেশের হয়ে বোলিং আক্রমণে ঝলক দেখাতে প্রস্তুত রুমানা আহমেদ ও মারুফা আক্তার। আর নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপের নেতৃত্বে থাকবেন আমেলিয়া কের ও ম্যাডি গ্রিন। আর তাদের বোলিং আক্রমণে তেজ দেখাতে পারেন লিয়া তেহুহু ও হেইলি জেনসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা