× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোনালদো শুধু ‘সিউউ’ করতে জানে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৪ পিএম

রোনালদো শুধু ‘সিউউ’ করতে জানে

চলতি বছরের শুরুতেই ৩৯ বছর বয়সি তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে রেকর্ড পারিশ্রমিকে দলে যুক্ত করেছে সৌদি আরবের ক্লাব আল নাসর। ইউরোপ মাতানো রোনালদো সোনার ডিম পারবেন মধ্যপ্রাচ্যে এসে; এমন ধারণা থেকেই রোনালদোকে নিয়ে সবকিছুতেই ছিল সৌদির বাড়াবাড়ি। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে সৌদিতে অভিষেক করাতে কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে তারকাঠাসা দল পিএসজিকে উড়িয়ে আনে দেশটি। তবে দুই ম্যাচ যেতে না যেতেই ঘোর কেটেছে আল নাসরের। রোনালদোর ওপর চরম বিরক্ত এখন ক্লাবটির পরিচালক।

সবশেষ ম্যাচে সৌদি সুপার কাপে আল ইত্তিহাদের বিপক্ষে ৩-১ গোলে হারতে হয়েছে আল নাসরকে। আর তাতেই রোনালদোর প্রতি ক্ষোভ ঝেড়েছেন ক্লাবটির পরিচালক। ম্যাচের ফলাফল নিয়ে হতাশা প্রকাশ করতে গিয়ে তিনি রোনালদোর গোল উদযাপনের ভঙ্গি করে যা বলেছেন সেটি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

তিনি বলেন, ‘এখান থেকে চলে যাও। আমি রোনালদোর জন্য ২০০ মিলিয়ন ইউরো খরচ করেছি, কিন্তু সে শুধু জানে ‘সিউউ’ করতে। এটা সম্ভব নয়।’ মূলত এই ‘সিউউ’ অর্থাৎ ‘হ্যাঁ’ যা রোনালদো বলে থাকেন গোল উদযাপনের সময় তার সিগনেচার লাফ দিয়ে।

ওই ম্যাচে গোল করার দারুণ সুযোগ পেয়েও সেটি লুফে নিতে না পারায় রোনালদোর প্রতি খুশি নন কোচ রুডি গার্সিয়াও। তিনি বলেন, ‘রোনালদো এমন একটি সুযোগ মিস করেছেন যা প্রথমার্ধে খেলার প্রবাহ পরিবর্তন করতে পারত, তবে আমি আল ইত্তিহাদকে অভিনন্দন জানাই।’ এছাড়া রোনালদোকে ইউরোপে দেখতে চাওয়ার কথা বলেন গার্সিয়া।

তবে সৌদির তীব্র গরমে আগামীতে যে রোনালদোর মানিয়ে নিতে আরও কষ্ট করতে হবে সেটি মনে করিয়ে দিয়েছেন গত বছর সৌদি শীর্ষ লিগের ক্লাব আল শাবাবের দায়িত্ব নেওয়া এস্পানিওলের সাবেক কোচ ভিসেন্তে মোরেনো। তিনি বলেন, ‘রোনালদো কীভাবে মানিয়ে নেয়, আমি সেটা দেখার অপেক্ষায় আছি। ওকে আগস্টের ৫০ ডিগ্রি গরমে বিকালে অনুশীলন করতে হবে। সকালে অনুশীলন করা তো অসম্ভব এখানে। শুনতে হয়তো এটাকে খুব বড় পরিবর্তন মনে হচ্ছে না, কিন্তু আপনি সারা জীবন নির্দিষ্ট একটা রুটিনে অনুশীলন করে গেছেন, ফলে এটার সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন হতে পারে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা