× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘জানুয়ারি ভালো যায়নি তাতে কি ফেব্রুয়ারিতে হবে’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৫ পিএম

‘জানুয়ারি ভালো যায়নি তাতে কি ফেব্রুয়ারিতে হবে’

বিশ্বকাপের পর থেকেই সময়টা ভালো যাচ্ছে না ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজির। লিগে সবশেষ দুই ম্যাচেই জয়হীন ক্লাবটি। শেষ পাঁচ ম্যাচে জয় মোটে দুটি। সময়ের তিন সেরা তারকা মেসি-নেইমার-এমবাপ্পেকে রুখে দিচ্ছে প্রতিপক্ষের রক্ষণভাগ। উল্টো পিএসজির জালে গোল দিয়ে হতাশ করছে গালতিয়েরকে। প্রশ্ন ওঠেছে তাই এই তিন ত্রয়ীর পারফরম্যান্স নিয়ে। যদিও তিন ত্রয়ীতে আস্থার কমতি নেই দলটির কোচ গালতিয়েরের।

এর আগেও তিন ত্রয়ীকে এক সুতোয় গাথতে না পারায় চাকরি হারিয়েছেন আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। গালতিয়েরও তিন ত্রয়ীর মেল বন্ধন ঘটাতে পারছেন না। তিন ত্রয়ীর মধ্যে ভারসাম্যের অভাব লক্ষ্য করা যাচ্ছে। দাবি ওঠেছে একজনকে ছেড়ে দেওয়ার। অবশ্য এ নিয়ে কিছু বলছেন না গালতিয়ের। উল্টো তিন ত্রয়ীকে নিয়ে আত্মবিশ্বাসী তিনি।

বলেন, ‘পিএসজিতে আমাদের তিনজন অবিশ্বাস্য শক্তিশালী আক্রমণাত্মক খেলোয়াড় রয়েছে - কিলিয়ান, লিও এবং নেই। মৌসুমের শুরু থেকে ৫৫টি গোল এবং ৩৪টি অ্যাসিস্ট রয়েছে তাদের। ভারসাম্যপূর্ণ হওয়ার জন্য আমাদের তাদের একজনকে বাদ দিতে হবে এটা বলাটা একটা ভুল ধারণা। আমরা ভালো খেলতে পেরেছি এবং তিন জনের সাথেই দৃঢ় হতে পেরেছি। তবে জানুয়ারি ভালো যায়নি। সবার মাথায় এটা থাকা দরকার যে ফেব্রুয়ারি আরও ভালো হবে।’

পেছনে সব ভুলে নতুন শুরুর অপেক্ষায় দলটি। কেননা, লিগ ওয়ানে মাত্র তিন পয়েন্ট এগিয়ে শীর্ষে তারা। ব্যবধান বাড়ানো জরুরী। অন্যদিকে আগামী ১৪ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের প্রথম লেগে বায়ার্ন মিউনিখকে আতিথ্য দেবে তারা। কাজেই খুব দ্রুতই সেরা ছন্দে না ফিরলে বড় বিপদের মুখে পড়তে হবে সবাইকেই। বিষয়টি জানা আছে গালতিয়েরেও। সে কারণেই হয়তো ভরসা রাখছেন তিন ত্রয়ীর ওপর। সেই সাথে ভারসাম্য তৈরিতে মনোযোগ দিচ্ছেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা