× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ম্যানইউর সামনে চার শিরোপা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩০ পিএম

ম্যানইউর সামনে চার শিরোপা

গত ছয়টা বছর কোনো শিরোপার মুখ দেখেননি ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকরা। বাধ্য হয়ে তাই গত মৌসুমে রালফ র‌্যাংনিককে সরিয়ে এরিক টেন হাগকে দায়িত্ব দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তার শুরুটাও হয়েছে বাজেভাবেই। প্রথম দুই ম্যাচেই হেরে ১৯২১ সালে জন চ্যাপম্যানের করা লজ্জার রেকর্ডে ভাগ বসান তিনি। তবে ঘুরে দাঁড়িয়েছেন সময় নিয়ে। 

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের রেস থেকে ছিটকে গেলেও এ মৌসুমে যেভাবে উড়ছে ক্লাবটি; তাতে নিশ্চিতভাবেই চ্যাম্পিয়নস লিগে থাকার কথা তাদের। এছাড়া চলতি মৌসুমে চারটি শিরোপা হাতছানি দিচ্ছে রেড ডেভিলদের।

এরই মধ্যে লিগ কাপে নটিংহ্যামকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে ম্যানইউ। এখন অপেক্ষা ফিরতি লেগের। অন্যদিকে আসর থেকে ছিটকে গেছে ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল ও চেলসির মতো পরাশক্তিরা। এছাড়া এফএ কাপের শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছেন টেন হাগ শিষ্যরা। যেখানে বাদ পড়েছে আর্সেনাল, চেলসি ও লিভারপুল। এছাড়া প্রিমিয়ার লিগেও দারুণ সময় পার করছে ওল্ড ট্রাফোর্ডের দলটি। ২০ ম্যাচে নিউক্যাসলের সমান ৩৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান তাদের। তাদের ধারেকাছে নেই লিভারপুল ও চেলসির মতো ক্লাব। এছাড়া সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ২৩ ম্যাচে ইউনাইটেডের হার মাত্র দুটি, যা সাহসী করছে টেন হাগ শিষ্যদের। এভাবে ছুটতে থাকলে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হওয়াটাও অবিশ্বাস্য নয়। একই সঙ্গে ইউরোপা লিগ তো রয়েছেই।

তবে গত কয়েক বছর যেভাবে একের পর এক লজ্জার রেকর্ড গড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, তাতে তাদের এভাবে ফিরে আসাটা এক রমক অবিশ্বাসই বটে। কেননা কদিন আগেই ওল্ড ট্রাফোর্ডে কান পাতলে শোনা যেত শিরোপা না পাওয়ার হাহাকার। সেই সঙ্গে শোনা যেত, যত যাই কিছুই করুক না কেন ইউনাইটেড বদলাবে না। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক রাইট ব্যাক গ্যারি নেভিল তো বলেই দিয়েছিলেন, ‘৪২ বছর ধরে ইউনাইটেডকে দেখছি। এর চেয়ে খারাপ অবস্থা আর কখনও ছিল কি না মনে করতে পারছি না।’

ডুবতে থাকা সেই ম্যানচেস্টারকে একতাবদ্ধ করেছেন টেন হাগ। সে জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো দলের সেরা তারকাকে সরিয়ে দিয়েছেন তিনি। যে জন্য কম কথা শুনতে হয়নি তাকে। তবে অবশেষে সাফল্যের দেখা পাচ্ছে তার ক্লাব। তার অধীনেই ছয় বছর শিরোপা না জেতা ক্লাবটি এক মৌসুমেই জিততে পারে চারটি শিরোপা। তবে সে জন্য লড়তে হবে রেড ডেভিল ফুটবলারদের। ফিরিয়ে আনতে হতে সোনালি অতীত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা