× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার কে এই আর্জেন্টাইন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৬ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৯ পিএম

প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার কে এই আর্জেন্টাইন

সদ্য সমাপ্ত বিশ্বকাপে আর্জেন্টিনার স্বপ্নের তৃতীয় শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর শিরোপা পাইয়ে দিয়ে নিজে হয়েছেন আসরের সেরা তরুণ ফুটবলার। তখন থেকেই আকাশচুম্বী তার দাম। এ সময়ে তরতরিয়ে বেড়েছে ক্লাব ফুটবলে তার চাহিদা। আর্জেন্টাইন এই মিডফিল্ডারের সঙ্গে চুক্তিটা আগামী ২০২৭ সাল পর্যন্ত থাকলেও তাকে ধরে রাখতে পারেনি বেনফিকা। কেননা তাকে পেতে প্রিমিয়ার লিগে রেকর্ড টাকা খরচ করেছে চেলসি। ২২ বছর বয়সী তরুণ এনজো ফার্নান্দেজের দাম ঠিক হয়েছে ১০৬.৮ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ১৩৯৯ কোটি টাকারও বেশি। দলবদলে প্রিমিয়ার লিগের কোনো ক্লাবের এটাই সবচেয়ে বেশি খরচের রেকর্ড।

এর আগে ইন্টার মিলান থেকে বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে পেতে রেকর্ড ৯৭ মিলিয়ন পাউন্ড খরচ করেছিল ক্লাবটি। যদিও শেষ পর্যন্ত কাজে দেয়নি সেই চুক্তি। পরে ফের সাফল্যের খুঁজে ধারে ইন্টারেই ফিরতে হয়েছে তাকে। তবে শেষ পর্যন্ত এনজোকে দলে টেনে রেকর্ড গড়েছে ক্লাবটি। অবশ্য তার আগে প্রিমিয়ার লিগে রেকর্ডটি ছিল জ্যাক গ্রিলিশের। ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে ১১ কোটি ৭০ লাখ ইউরোয় কিনে রেকর্ড গড়েছিল ম্যানচেস্টার সিটি।

আর্জেন্টাইন এই তরুণের সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি করেছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে চুক্তির মেয়াদ। বেনফিকা এক বিবৃতিতে এনজোর ক্লাব বদলের খবরটি নিশ্চিত করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এনজোই এখন সবচেয়ে দামি খেলোয়াড়। আর্জেন্টাইন খেলোয়াড়দের মধ্যেও এনজো সবচেয়ে দামি।

এখন প্রশ্ন হল, কে এই আর্জেন্টাইন তরুণ-

২০০১ সালে জন্ম গ্রহণ করা এই এই ফুটবলারের হাতেখড়ি হয় ২০০৫ সালে ক্লাব লা রেকোভাতে। এরপর রিভার প্লেটের নজরে আসে। ক্লাবটির জুনিয়র ফুটবলে ২০১৯ সাল পর্যন্ত টানা খেলেছেন তিনি। এরপর ক্লাবটির সিনিয়র ফুটবলে অভিষেক হয় তার। সেখান থেকে গত বছরই বেনফিকাতে আসেন। বেনফিকার জার্সিতে ১৭ ম্যাচে গোল করেন ১টি। তবে নজরে আসেন বিশ্বকাপ মাতিয়ে। টুর্নামেন্ট জুরে দারুণ ফুটবল খেলে আলোচনায় আসেন তিনি। আর এখন তিনি প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার।

জানুয়ারির মধ্যবর্তী দলবদলে এ পর্যন্ত মোট সাতজন ফুটবলারকে দলে ভিড়িয়েছে চেলসি। ট্রান্সফারমার্কেটের হিসেব অনুযায়ী, জানুয়ারির এই দলবদলে এনজোকে কেনার মধ্য দিয়ে প্রায় ৩২ কোটি ৬৫ লাখ ইউরো খরচ করল চেলসি। যদিও প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল কথা বলছে না তাদের পক্ষে। তালিকার ১০ নম্বরে অবস্থান দলটির।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা