× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ড্রয়ে শেষ হলো গুরু শিষ্যের লড়াই

খেলাধুলা ডেস্ক

প্রকাশ : ২৫ আগস্ট ২০২২ ১৩:৪৪ পিএম

ড্রয়ে শেষ হলো গুরু শিষ্যের লড়াই

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা ও বার্সেলোনার কোচ  জাভি হার্নান্দেজ। ইউরোপের অন্যতম সেরা দুই ক্লাবের কোচ তারা। খেলোয়াড়ি জীবনে বার্সেলোনায় থাকাকালীন জাভি ক্যারিয়ারের সোনালী সময় কাটিয়েছেন কোচ পেপ গার্দিওলার অধীনেই। সময়ের বাঁক বদলে তারা এখন একে অপরের প্রিয় প্রতিপক্ষ।

গতকাল রাতে প্রীতি ম্যাচে প্রথমবারের মতো  মুখোমুখি হয়েছিলেনগুরু-শিষ্য, গার্দিওলা ও জাভি। 

বার্সার সাবেক গোলকিপার ও কোচ হুয়ান কার্লোস উনজুয়ে আক্রান্ত হয়েছেন মোটর নিউরন রোগে। এ রোগ নিয়ে গবেষণার তহবিল সংগ্রহ ও তার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ক্যাম্প ন্যুয়ে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিলো  সিটি-বার্সা। ৯১ হাজার দর্শকের সামনে অনুষ্ঠিত গুরু-শিষ্যের খেতাব পাওয়া এ ম্যাচে জিতেনি কেউই। শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র হয় ম্যাচটি।

প্রীতি ম্যাচ হলেও আক্রমণ প্রতি আক্রমণে উপভোগ্য হয়ে ম্যাচটি। খেলার বয়স যখন ২১ মিনিট, আর্জেন্টাইন উইঙ্গার জুলিয়ান আলভারেজের গোলে প্রথম এগিয়ে যায় সিটি। ৮ মিনিট পর বার্সাকে সমতায় ফেরান দলে অনেকটাই অপাঙতেয় হয়ে পড়া পিয়েরে এমেরিক অবামেয়াং। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর ৬৬ মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সা। ৭০ মিনিটে তরুণ মিডফিল্ডার ২০ বছর বয়সী কোল পালমারের গোলে সমতায় ফেরে গার্দিওলার সিটি। ৭৯ মিনিটে বার্সার আরেক দলছুট ডাচ উইঙ্গার মেম্ফিস ডিপাই এগিয়ে নেন বার্সাকে। 

৩-২ গোলে এগিয়ে থেকে ম্যাচটি যখন প্রায় শেষের দিকে তখন যোগ করা অতিরিক্ত সময়ে বার্সার বক্সে আর্লিং হলান্ডকে ফাউল করলে পেনাল্টি পায় সিটি। যদিও হলান্ড ডাইভ দিয়েছেন বলেই মনে হয়, কিন্তু রেফারির চোখে তা পড়েনি।৯৮ মিনিটে স্পটকিক থেকে গোল করে সিটিকে সমতায় ফেরান রিয়াদ মাহরেজ।

ম্যাচ শুরুর আগে  মাঠে গিয়ে হুইলচেয়ারে বসে বলে লাথি মেরে প্রীতি ম্যাচের আনুষ্ঠানিক শুরু করেন হুয়ান কার্লোস উনজুয়ে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা