× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবসরের সিদ্ধান্ত ১৫ কার্ড দেখানো রেফারির

প্রবা ডেস্ক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৩ ১০:২৬ এএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩ ১০:৩৫ এএম

আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচে মেসিকে হলুদ কার্ড দেখাচ্ছেন রেফারি মাতেউ লাহোজ

আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচে মেসিকে হলুদ কার্ড দেখাচ্ছেন রেফারি মাতেউ লাহোজ

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ১৫টি কার্ড দেখিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন স্পেনের রেফারি মাতেউ লাহোজ। বিশ্বকাপের পরে লা লিগার ম্যাচেও ১৫ কার্ড দেখিয়ে ফের বিতর্ক উস্কে দেন তিনি।

স্পেনের এক সংবাদমাধ্যমের বরাতে গোল ডট কম জানিয়েছে, সমালোচনার মুখে পড়ে এবার অবসর নিতে চলেছেন সেই লাহোজ।

আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচে মোট ১৪টি হলুদ কার্ড ও ১টি লাল কার্ড দেখিয়েছিলেন লাহোজ। মেসিকেও হলুদ কার্ড দেখিয়েছিলেন তিনি। মাঠেই লাহোজের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন মেসি।

ম্যাচ শেষে তার চরম সমালোচনা করেছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। বাদ যাননি নেদারল্যান্ডসের ফুটবলাররাও। চাপে পড়ে সেমিফাইনালের আগেই দেশে ফেরত পাঠানো হয়েছিল তাকে।

দেশে ফিরেও বিতর্ক থামেনি। লা লিগায় বার্সেলোনার বিরুদ্ধে খেলতে নেমেছিল এস্প্যানিয়ল। মেসির পুরোনো ক্লাবের খেলায়ও দেখা গিয়েছিল মাতেউর কার্ডের মেলা।

খেলার শুরু থেকে শেষ পর্যন্ত কার্ড দেখিয়ে গিয়েছিলেন তিনি। হলুদ, লাল কিচ্ছু বাদ যায়নি। এমনকি বাদ যাননি দলের কোচও। বারবার তার সঙ্গে বিতণ্ডায় জড়াতে দেখা গিয়েছিল ফুটবলারদের।

বার্সা ও এস্প্যানিয়লদুই দলের মোট ১২ জন ফুটবলারকে হলুদ কার্ড দেখিয়েছিলেন মাতেউ। বার্সার জর্ডি আলবা ও এস্প্যানিয়লের ভিনিসিয়াস সৌজাকে লাল কার্ড দেখিয়েছিলেন তিনি।

এস্প্যানিয়লের আর একজন ফুটবলারকে লাল কার্ড দেখিয়েছিলেন মাতেউ। কিন্তু ভারের হস্তক্ষেপে সিদ্ধান্ত বদল করেছিলেন তিনি। বার্সার কোচ জাভি ও রিজার্ভ বেঞ্চের ফুটবলার রাফিনহাকেও হলুদ কার্ড দেখিয়েছিলেন তিনি।

তার পরই লাহোজের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন বার্সা ও এস্প্যানিয়লের ফুটবলাররা। লা লিগা ও কোপা দেল রের ম্যাচে তাকে দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নেয় স্পেনের ফুটবল অ্যাসোসিয়েশন। তার পরই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন লাহোজ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা