× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বকাপ জিতে মেসিদের অ্যাকাউন্টে ৪৩৯ কোটি টাকা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২২ ১৫:৩৯ পিএম

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২২ ১৭:৩৮ পিএম

বিশ্বকাপ জিতে মেসিদের অ্যাকাউন্টে ৪৩৯ কোটি টাকা

কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে শুধু সোনালি ট্রফিই পায়নি আর্জেন্টিনা। সঙ্গে লিওনেল মেসিরা পেয়েছেন বিশাল অঙ্কের প্রাইজমানি। আর্থিক পুরস্কার হিসেবে ফিফার কাছ থেকে চ্যাম্পিয়ন আলবিসেলেস্তেরা পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৩৯ কোটি টাকা (৪ কোটি ২০ লাখ ডলার)। রাশিয়া বিশ্বকাপ থেকে এবার প্রাইজমানি বেড়েছে ৬০ লাখ ডলার। শুধু প্রাইজমানির জন্য বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি খরচ করেছে ৪৪০ মিলিয়ন ডলার।

রানার-আপ ফ্রান্সের অ্যাকাউন্টে গেছে ৩১৩ কোটি টাকা (৩ কোটি ডলার)। তৃতীয় সেরা দল ক্রোয়েশিয়া পেয়েছে ২৮২ কোটি টাকা (২ কোটি ৭০ লাখ ডলার)। আর চতুর্থ সেরা মরক্কোর পকেটে ঢুকেছে ২৬০ কোটি টাকা (২ কোটি ৫০ লাখ ডলার)। 

পঞ্চম থেকে অষ্টম স্থান অধিকারী প্রতিটি দল পেয়েছে ১ কোটি ৭০ লাখ ডলার। নবম থেকে ১৬তম প্রতিটি দল ঘরে নিয়ে গেছে ১ কোটি ৩০ লাখ ডলার করে। আর ১৭তম থেকে ৩২তম প্রতিটি দলের হাতে উঠেছে ৯০ লাখ ডলার।

কাতার বিশ্বকাপ থেকে আয় করেছে ফুটবল ক্লাবগুলোও। ৬৩টি দেশের ৪১৬টি ক্লাবের ফুটবলাররা অংশ নিয়েছিলেন এবারের বিশ্বকাপে। সব মিলিয়ে অংশ নিয়েছিলেন ৮৩০ জন ফুটবলার। এসব ক্লাবের খেলোয়াড়েরা খেলুক বা না খেলুক, যতদিন বিশ্বকাপের জন্য কাতারে ছিলেন, ততদিনের জন্য আর্থিক ক্ষতিপূরণ পেয়েছে ক্লাবগুলো। ক্লাবগুলোকে প্রত্যেক খেলোয়াড়ের জন্য প্রতিদিন ১০ হাজার ডলার করে দিয়েছে ফিফা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা