× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেসির ১ হাজার ম্যাচ, ডি মারিয়া নেই একাদশে

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২ ০০:২০ এএম

গোল উদযাপনে লিওনেল মেসি

গোল উদযাপনে লিওনেল মেসি

আগের ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন ডি মারিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডের অনুশীলনেও তাকে দেখা যায়নি। বিশ্রামে ছিলেন। ইনজুরির চিকিৎসা চলছিলো। কিন্তু শনিবার রাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডে খেলার মতো ফিটনেস ফিরে পাননি তিনি। তাই তাকে একাদশের বাইরে রেখেই দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি। নকআউট এই ম্যাচে ডি মারিয়ার জায়গায় খেলছেন গোমেজ ভিলাভারদে।

নকআউট ম্যাচে আর্জেন্টিনা নামছে তাদের পছন্দের ৪-৩-৩ ফরমেশান নিয়েই। মেসিকে মাঝে রেখে আক্রমণভাগে দুই পাশে থাকছেন গোমেজ ভিলাভারদে ও আলভারেজ। মাঝমাঠ সাজিয়েছে আর্জেন্টিনা ম্যাকঅ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ ও ডি পলকে দিয়ে। দুই সেন্টার ব্যাক পজিশনে খেলছেন নিকোলাস ওটামেন্ডি ও রোমেরো। লেফট ব্যাকে জায়গা পেয়েছেন আকুনা ও রাইট ব্যাকে মলিনা।

অস্ট্রেলিয়া এই ম্যাচে স্ট্রাইকার পজিশনে খেলাচ্ছে ম্যাকগ্রি ও ডিউককে। 

আর্জেন্টিনার বিরুদ্ধে ৪-৪-২ ফরমেশনে দল সাজিয়েছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচের মধ্য দিয়ে আজেন্টাইন তারকা মেসি তার ক্যারিয়ারের ১০০০ তম ম্যাচ খেলছেন। আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি খেলেছেন ১৬৯টি ম্যাচ। বার্সেলোনার হয়ে মাঠে নেমেছেন ৭৭৮টি ম্যাচে। আর নিজের বর্তমান দল পিএসজির হয়ে খেলেছেন এখন পর্যন্ত ৫৩টি ম্যাচ। সবমিলিয়ে ক্যারিয়ারের হাজারতম ম্যাচ খেলা হয়ে গেল আর্জেন্টাইন এই সুপারস্টারের।

বিশ্বকাপে খেলছেন সেই ২০০৬ সাল থেকে। পাঁচবারের বিশ্বকাপে শেষ পাঁচটিতেই অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। বিশ্বকাপে এখন পর্যন্ত তার সেরা সাফল্য ফাইনালে খেলা। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে সেই ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। শেষটায় বিশ্বকাপের ট্রফি হাতে নিয়েই ফিরতে চান মেসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা