× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অন্তিমযাত্রার পথে কিংবদন্তি পেলে

প্রবা ডেস্ক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২ ২১:১৫ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২ ২১:৩১ পিএম

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে। ছবি : সংগৃহীত

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে। ছবি : সংগৃহীত

ব্রাজিলের কিংবদন্তি ফুটবল খেলোয়াড় পেলে দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সপ্তাহে তাকে ব্রাজিলের সাও পাওলো শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু খানিকটা উন্নতি হওয়ার পর তার শারীরিক অবস্থার ফের অবনতি হয়। এখন তাকে অন্তিম সেবা-শুশ্রুষা দেওয়া হচ্ছে। 

২৯ নভেম্বর পেলেকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাই হসপিটালে ভর্তি করা হয়। চলমান ক্যান্সার চিকিৎসার পুনর্মূল্যায়ন করা হয়। এরপর যথারীতি তার কেমোথেরাপি চলছিল। কিন্তু পরবর্তীতে তার শ্বাসযন্ত্রের সমস্যা তীব্র আকার ধারণ করে। শ্বাসযন্ত্রে সংক্রমণ ধরা পড়ে। 

এ অবস্থায় ৮২ বছর বয়সি পেলের শরীরের কেমোথেরাপি আর কাজ করছিল না। পেলের ম্যানেজার ও হাসপাতাল কর্তৃপক্ষ এসব খবর নিশ্চিত করেন। 

দ্য গার্ডিয়ানসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, শুক্রবারও (২ ডিসেম্বর) পেলের কেমোথেরাপি কাজ করছিল। এ অবস্থায় তার শরীরের অবস্থা মোটামুটি স্থিতিশীল ছিল। কিন্তু পরবর্তীতে তা অবনতির দিকে যায়। 

অবস্থা সংকটজনক হলে পরিবারের অনুমতিক্রমে পেলের মৃত্যু আরামদায়ক করার ব্যবস্থা করা হয়। এখন তাকে ব্যথানাশক দেওয়া হচ্ছে এবং শ্বাস-প্রশ্বাসের কষ্ট লাঘবের চেষ্টা চলছে। 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হাসপাতাল থেকে পেলে একটি ইনস্টাগ্রাম পোস্ট দেন। কাতারের চলতি বিশ্বকাপে একটি ভবনে প্রজেক্ট করা নিজের একটি পোস্ট করেন। এতে পেলে লেখেন ‘নিয়মিত চেক-আপের জন্য হাসপাতালে গিয়েছিলাম। আমাকে নিয়ে চিন্তা করার জন্য আপনাদের ধন্যবাদ।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা